প্রথম পাতা » Featured » আজকের শিশুরাই একদিন বিশ্ব সেরা খেলোয়াড় হবে-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

আজকের শিশুরাই একদিন বিশ্ব সেরা খেলোয়াড় হবে-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

আজকের শিশুরাই একদিন বিশ্ব সেরা খেলোয়াড় হবে-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মাগুরা প্রতিদিন ডেস্ক : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি বলেছেন, বাংলাদেশ ক্রীড়া ক্ষেত্রে অনেক এগিয়ে গেছে। ক্রীড়ার বিভিন্ন বিভাগে তৃণমূলের ছেলে-মেয়রা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভালো করছে। আজকের শিশুরাই একদিন বিশ্ব সেরা খেলোয়াড় হবে। সেই লক্ষ্য বাস্তবয়নে তৃণমূল থেকে প্রতিভা অন্বেষণ করে জাতীয় পর্যায়ে তুলে আনতে দেশের প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। ইতিমধ্যে ১৩১ টি উপজেলায় মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হয়েছে।

তিনি শুক্রবার বিকেলে মাগুরা টেনিস ক্লাবে জেলা পর্যায়ে ৫ দিন ব্যাপি অনুর্ধ্ব-১৬ টেনিস খেলোয়াড় বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মাগুরা টেনিস ক্লাবের সভাপতি পুলিশ সুপার মুনিবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক মীর খুরশিদ আনোয়ার, জেলা প্রশাসক মাহবুবর রহমান, জেলা পরিষদের প্রশাসক এ্যাড. সৈয়দ শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, জেলা টেনিস ক্লাবের সহ-সভাপতি এ্যাড. হাসান সিরাজ সুজা, টেনিস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক অধ্যাপক আবু সাঈদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খেলোয়াড় তৈরির ক্ষেত্রে তৃণমূলকে বিশেষ গুরুত্ব দিয়েছেন। তার নির্দেশনা অনুসারে খেলোয়াড় তৈরিতে তৃণমূল পর্যায় থেকে প্রতিভা অন্বেষণ করে জাতীয় পর্যায়ে নিয়ে আসার জন্য ব্যাপক কর্মসূচি হাতে নেয়া হয়েছে। তৃণমূলে টেনিস খেলোয়াড় বাছাইয়ে দেশের ২৮টি জেলায় ৫০ কোটি টাকা ব্যয়ে জেলা পর্যায়ে টেনিস খেলোয়াড় বাছাই ও প্রশিক্ষণ কর্যক্রম শুরু হয়েছে। টেনিসের মত ক্রীড়ার অন্যান্য বিভাগে তৃণমূল থেকে খেলোয়াড় তৈরির জন্য সরকারের সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

অনুষ্ঠানে জানানো হয়, ‘তৃণমূল পর্র্যায় থেকে বাছাইকৃত প্রতিভাবান খেলোয়াড়দের প্রশিক্ষণ কর্মসূচির আওতায়’ ৫ দিন ব্যাপি জেলা পর্যায়ে টেনিস খেলোয়াড় বাছাই ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। খেলোয়াড় বাছাই ও প্রশিক্ষণে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮০ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। আগামী ১০ জানুয়ারী এ কার্যক্রম শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com