প্রথম পাতা » মাগুরা সদর » গীতা সংঘের প্রতিষ্ঠা বার্ষিকীতে স্বামী বিবেকানন্দ

গীতা সংঘের প্রতিষ্ঠা বার্ষিকীতে স্বামী বিবেকানন্দ

গীতা সংঘের প্রতিষ্ঠা বার্ষিকীতে স্বামী বিবেকানন্দ

প্রতিদিন ডেস্ক : শ্রী শ্রী গীতা সংঘের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হলো মাগুরায়। শুক্রবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত কয়েক হাজার ভক্তবৃন্দ যোগদান করেন এ ধর্মীয় অনুষ্ঠানে।

শহরের দরিমাগুরা সাহাপাড়াস্থ বটতলায় শ্রী শ্রী লোকনাথ ব্রম্মচারী আশ্রমে আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাগবৎ প্রবচন করেন শংকর বেদান্ত মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রী শ্রী ১০৮ স্বামী বিবোকানন্দ স্বরসতী মহারাজ।

গীতা সংঘের সভাপতি অপূর্ব সাহার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা পুজা পরিষদের সাধারন সম্পাদক বাসুদেব কুন্ডু, কেন্দ্রীয় ছাত্রলীগের পার্থ প্রতিম বিশ্বাস, গীতা স্কুলের অধ্যক্ষ সতিন্দ্রনাথ বিশ্বাস, রতন ভৌমিক প্রমুখ।

গীতা স্কুলের মোট ১ শত ১০ জন শিশু শিক্ষার্থীদের মধ্যে গীতা পাঠ প্রতিযোগিতায় তিন ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয়স্থান অধিকারীদের হাতে পুরস্কার তুলে দেন স্বামীজি।

স্বামী বিবোকানন্দ স্বরসতী মহারাজ শ্রীমদভাগবৎ গীতার বাণী থেকে তার ভাগবৎ প্রবচনে বলেন,জীবন মাত্রেই মৃত্যু অবশ্যম্ভাবী, সুতরাং এরজন্য কোন শোক করা উচিৎ নয়, এই চরম সত্য বাক্য জেনেও কেহ মরতে চায়না। কেননা মানুষের শ্রেষ্ঠত্ব তারই পূর্ব জন্মের অনেক সকির্তির ফল।

স্বামীজী উপস্থিত ভক্তদের উদ্দেশ্যে বলেন, মাথার বোঝা নামিয়ে বসবি গীতা সন্ধ্যা পাঠে, তবেই হবে ভজন মার্জন মুক্তি পাবে ঘাটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com