প্রথম পাতা » Featured » ধলহরা-চানপুরে দুই মেম্বর সমর্থকের দাঙ্গায় ১৫ জন আহত ৫০টি বাড়িঘর ভাংচুর

ধলহরা-চানপুরে দুই মেম্বর সমর্থকের দাঙ্গায় ১৫ জন আহত ৫০টি বাড়িঘর ভাংচুর

ধলহরা-চানপুরে দুই মেম্বর সমর্থকের দাঙ্গায় ১৫ জন আহত ৫০টি বাড়িঘর ভাংচুর

মাগুরা প্রতিদিন ডেস্ক : মাগুরার চাউলিয়া গুচ্ছগ্রামের হতদরিদ্রদের জমি কেনাবেচার ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকালে স্থানীয় আওয়ামীলীগ সমর্থিত দুই মেম্বরের নেতৃত্বে তিনগ্রামের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত এবং ৫০টি বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে।

স্থানীয় গ্রামবাসিরা জানিয়েছে, চাউলিয়া গুচ্ছগ্রামের বিরোধপূর্ণ ১ এক ৬৪ শতক জমি নিয়ে চাউলিয়া ইউনিয়নের মেম্বর আতিয়ার রহমান এবং আবদুল খালেক সরদারের মধ্যে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের সূত্র ধরে রবিবার রাতে খালেক মেম্বরের সমর্থকরা স্থানীয় ধলহরা বাজারে আতিয়ার রহমানের ছেলে আজাদসহ তিনজকে পেয়ে মারধর করে। বিষয়টি উভয় পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। যার ধারাবাহিকতায় সোমবার সকালে চাউলিয়া, ধলহরা ও চানপুর গ্রামের মধ্যে উভয়পক্ষ গ্রামীণ দাঙ্গায় জড়িয়ে পড়ে।

এই সংঘর্ষে ১৫ জন আহত হলেও প্রায় ৫০টি বাড়িঘর ভাংচুরের শিকার হয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও উভয় পক্ষ আবারো সংঘর্ষে জড়িয়ে পড়তে পারে বলে গ্রামবাসি ধারণা করছে। সংঘর্ষে আহতরা গ্রেফতার এড়াতে হাসপাতালের পরিবর্তে স্থানীয়ভাবে চিকিত্সা নিয়েছে।

এলাকায় নতুন করে সংঘর্ষের আশঙ্কার বিষয়ে মাগুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজমল হুদা বলেন, এলাকায় উত্তেজনা বিরাজ করলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। দাঙ্গায় জড়িত কয়েকজনকে আটক করার পাশাপাশি এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com