প্রথম পাতা » Featured » মাগুরা বিএনপির নতুন কমিটিকে প্রত্যাখ্যান

মাগুরা বিএনপির নতুন কমিটিকে প্রত্যাখ্যান

মাগুরা বিএনপির নতুন কমিটিকে প্রত্যাখ্যান

প্রতিদিন ডেস্ক: মাগুরা জেলা বিএনপির নতুন আহবায়ক কমিটি বাতিল করে সম্মেলনের মাধ্যমে পুর্ণাঙ্গ কমিটি গঠনের দাবী জানিয়েছেন দলটির একাংশ। একই সাথে সংবাদ সম্মেলনের মাধ্যমে নব-গঠিত আহবায়ক কমিটিকে প্রত্যাখ্যান করা হয়েছে।

মঙ্গলবার বিকালে মাগুরা জেলা বিএনপির সাবেক সভাপতি কবির মুরাদের পারনান্দুয়ালীস্থ বাসভবনে জেলা বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির সহ-সভাপতি আহসান হাবিব কিশোর, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, সদর থানা বিএনপির সভাপতি সৈয়দ মোকাদ্দেস আলী, পৌর বিএনপি সভাপতি আয়ুব হোসেনসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সম্মেলনে তারা অভিযোগ করেন, দুদিন আগে তারা কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত মাগুরা বিএনপির জন্য গঠিত একটি নতুন আহবায়ক কমিটির অনুমোদিত কপি হাতে পেয়েছেন। যেখানে সাবেক মন্ত্রী এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীকে আহবায়ক ও জেলা বিএনপির সাবেক সম্পাদক আলী আহম্মদকে সদস্য সচিব করা হয়েছে।

তাদের অভিযোগ, ৫১ সদস্যের এ কমিটিতে জেলা বিএনপির অনেক পরীক্ষিত ও ত্যাগী বিশেষ করে যারা দুঃসময়ে সাংগঠনিক দায়িত্বে থেকেছেন, সরকারি দলের কোপানলে পড়ে একাধিক মামলায় জড়িয়ে এখনো হয়রানীর শিকার হচ্ছেন তাদের বাদ দেয়া হয়েছে। এছাড়া যে দু’জনকে আহবায়ক ও সদস্য সচিব করা হয়েছে তারা বিগত সময়ে নানা কারণে বিতর্কিত ও ওয়ান ইলেভেনের সময় সংস্কারপন্থী হওয়ায় তৃণমুল থেকে শুরু করে অধিকাংশ নেতাকমীর আস্থা হারিয়েছেন। তাছাড়াও সদস্য সচিব আলী আহমেদ একজন চিহ্নিত সন্ত্রাসী। এ কমিটির নেতৃত্বে পরবর্তী কার্যক্রম চললে তাদের দলে নতুন করে গ্রুপিং শুরু হবে। এই অনাকাংখিত গ্রুপিং ঠেকাতে তারা আহবায়ক কমিটি বাতিল করে জেলার তৃণমুল পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় জেলা কমিটি গঠনের দাবী জানান।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আহসান হাবীব কিশোর বলেন,‘ কেন্দ্র থেকে গত ৮ সেপ্টেম্বর এক চিঠিতে জেলা বিএনপির সম্মেলনকে সামনে রেখে সব ইউনিটগুলো কমিটি গঠন করতে মাগুরা জেলা বিএনপির সভাপতি কবির মুরাদকে নির্দেশনা দেয়া হয় । সে মোতাবেক সম্মেলনের মাধ্যমে জেলার সব ইউনিট কমিটি সম্প্রতি গঠন করা হয়। এখন প্রস্তুতি চলছিল জেলা সম্মেলনের। ঠিক সেই মুহূর্তে প্রতিপক্ষ একটি সিন্ডিকেট কেন্দ্রকে ভুল বুঝিয়ে হঠাৎ করে নিজেদের ইচ্ছে মত আহবায়ক কমিটি গঠন করে এনেছে। সেখানে গত ৭ বছর ধরে যিনি সভাপতি থেকে দলকে এগিয়ে নিচ্ছেন ও সরকার দলীয় হয়রানী মুলক মামলার কারণে এখনো পলাতক রয়েছেন সেই কবীর মুরাদকে পর্যন্ত সাধারণ সদস্য করা হয়েছে। যা আমাদের পক্ষে মানা সম্ভব নয়। আমরা এটি প্রত্যাখ্যান করে জেলা বিএনপির জন্য একটি উপযোগী কমিটি গঠনের জন্য কেন্দ্রের দৃষ্টি আকর্ষণ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com