প্রথম পাতা » Featured » শালিখা উপজেলাকে বাল্যবিবাহ ও ভিক্ষুক মুক্ত ঘোষনা করলেন বিভাগীয় কমিশনার

শালিখা উপজেলাকে বাল্যবিবাহ ও ভিক্ষুক মুক্ত ঘোষনা করলেন বিভাগীয় কমিশনার

শালিখা উপজেলাকে বাল্যবিবাহ ও ভিক্ষুক মুক্ত ঘোষনা করলেন বিভাগীয় কমিশনার

মাগুরা প্রতিদিন ডেস্ক : মাগুরার শালিখা উপজেলাকে বাল্যবিবাহ ও ভিক্ষুক মুক্ত ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে খুলনা বিভাগীয় কমিশনার মো: আবদুস সামাদ উপজেলা প্রশাসন আয়োজিত এক গণ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ঘোষণা দেন।

বিকাল ৩ ঘটিকায় উপজেলা পরিষদ মুক্ত মঞ্চে শালিখা উপজেলা নির্বাহি কর্মকর্তা আবদুল মোমিনের সভাপতিত্বে আয়োজিত এ গন সমাবেশে বক্তব্য রাখেন মাগুরা জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার আজিম আহম্মেদ, উপজেলা চেয়ারম্যান মোঃ মোজাফফর হোসেন টুকু, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ শ্যামল কুমার দে।

গণ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইসরাইল হোসেন মুন্সী, ইউপি চেয়ারম্যান বিমলেন্দু শিকদার, আরোজ আলী বিশ্বাস, চেয়ারম্যান সিরাজ উদ্দিন মন্ডল, আনোয়ার হোসেন ঝন্টু সরদার, বক্তিয়ার উদ্দিন লস্কর, শেখ ফিরোজ হোসেনসহ আরো অনেকে।

বিভাগীয় কমিশনার প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাংলাদেশ এখন গরীব রাষ্ট্র নয় যে আমাদের দেশের মানুষ কর্ম হিসাবে ভিক্ষাবৃত্তি বেছে নেবে। সরকারি ভাবে সকল ভিক্ষুকদের পুনর্বাসন ও নগদ অর্থ সহ বিভিন্ন উপকরণ প্রদান করা হচ্ছে। যাতে করে কোন ভিক্ষুক ভিক্ষাবৃত্তি করে সংসার না চালাতে হয়। পাশাপাশি উপজেলাটিকে বাল্যবিবাহ মুক্তও ঘোষনা করা হলো। আজ থেকে এই উপজেলায় কোন ছেলে মেয়ের যেন বাল্যবিবাহ দেওয়া না হয় সে দিকে আপনাদের লক্ষ রাখতে হবে। বিশেষ করে ইউনিয়ন চেয়ারম্যান, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সকল স্তরের মানুষদের সচেতন থাকতে হবে। একই ‍সাথে তিনি অভিভাবকদের সচেতন করে গড়ে তোলার লক্ষ্যে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি ২৫৬ জন ভিক্ষুকদের মধ্যে গরু, ছাগল, ভ্যানগাড়ী ও নগদ টাকাসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেন। এছাড়াও তিনি উপজেলা প্রশাসন কর্তৃক গৃহীত বিভিন্ন ডিজিটাল উদ্ভাবনী, ডে কেয়ার সেন্টার, ডিজিটাল ও ওয়ান স্টপ সার্ভিস সেন্টার ও শহীদ সাংবাদিক সিরাজ উদ্দিন হোসেন ভ্রাম্যমান পাঠাগারের উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com