প্রথম পাতা » মহম্মদপুর » গণমাধ্যমকে পবিত্র ও গণতন্ত্রকে জঙ্গিমুক্ত রাখুন-তথ্যমন্ত্রী

গণমাধ্যমকে পবিত্র ও গণতন্ত্রকে জঙ্গিমুক্ত রাখুন-তথ্যমন্ত্রী

গণমাধ্যমকে পবিত্র ও গণতন্ত্রকে জঙ্গিমুক্ত রাখুন-তথ্যমন্ত্রী

প্রতিদিন ডেস্ক: গণমাধ্যমকে বস্তুনিষ্ঠ, পবিত্র ও বিশ্বস্ত রাখতে মিথ্যাচার, খন্ডিত তথ্য ও গুজবের ঝাপটা থেকে রা করতে হবে। একইসাথে গণতন্ত্রের ফুলের বাগানে জঙ্গি ও আগুন-সন্ত্রাসের বন্য হামলা প্রতিহত করতেও ঐক্যবদ্ধ হতে হবে। ১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে রাজধানীর তোপখানা রোডে প্রথমবারের মতো ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস’ উদযাপন উপলক্ষে প্রেস কাউন্সিলের আয়োজনে তাদের মিলনায়তনে অনুষ্ঠিত সভায় তথ্যমন্ত্রী একথা বলেন।
প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর, প্রেসকাবের সভাপতি শফিকুর রহমান সভায় যোগ দেন।
দিবসটি উপলক্ষে সকল গণমাধ্যমকর্মীকে শুভেচ্ছা জানিয়ে মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে ১৯৭৪ সালের এই দিনে (১৪ ফেব্রুয়ারি) প্রেস কাউন্সিল আইন গেজেট আকারে প্রকাশিত হয় এবং সেই ঐতিহাসিক দিনটিকে বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস হিসেবে পালন দেশের গণমাধ্যমে একটি গুরুত্বপূর্ণ অধ্যায়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণমাধ্যমের অভূতপূর্ব বিকাশ ঘটেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যম এখন সক্রিয় ও জীবন্ত। শেখ হাসিনার সরকার গণতন্ত্রে বিশ্বাস করে আর গণতন্ত্রে আরো জবাবদিহিতা ও জনঅংশগ্রহণ আনতে প্রয়োজন বিকশিত গণমাধ্যম।
হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্র শুধু সমালোচনার যন্ত্র নয়, যাপিত জীবনের আয়না। গণমাধ্যম স্বপ্ন দেখায়, শাসন করে, আদর করে। তাই একে পবিত্র, বস্তুনিষ্ঠ ও জনগণের বিশ্বস্ত হতে হবে।
মন্ত্রী বলেন, গৃহের খোলা জানালা দিয়ে রোদ-হাওয়ার সাথে যেমন পোকা-মাকড় আসে, তেমনি গণতন্ত্রের জানালা দিয়ে শান্তির সাথে জঙ্গি-অশান্তিও এসে ঢুকতে পারে। কিন্তু মানুষ ও গণতন্ত্রের মিলিত শক্তি জঙ্গি প্রতিহত করবেই।
বিপুল সংখ্যক গণমাধ্যম প্রতিনিধির উপস্থিতিতে প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বঙ্গবন্ধু গবেষণা পরিষদসহ বিভিন্ন গণসংগঠন দিবসটি উপলে প্রেস কাউন্সিলকে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা পুষ্পাঞ্জলি প্রদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com