প্রথম পাতা » Featured » ডিসি বললেন, আমাদের কিছুই করার নেই

ডিসি বললেন, আমাদের কিছুই করার নেই

ডিসি বললেন, আমাদের কিছুই করার নেই

মাগুরা প্রতিদিন ডেস্ক : মাগুরায় শহীদ দিবসে জাতীয় পতাকার অবমাননার বিষয়টিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে। গত দুই দিনে দোষিদের বিরুদ্ধে জেলা প্রশাসন কোন ব্যবস্থা না নিয়ে উপরোন্তু স্থানীয় সাংবাদিকদের বললেন মামলা দায়ের করতে।

প্রত্যক্ষদর্শিরা জানায়, মহান শহীদ দিবস উপলক্ষে মাগুরা শহরের কলেজ রোডের ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং শাখায় ঝাড়ুদণ্ডের সঙ্গে জাতীয় পতাকা বেধে উত্তোলন করা হয়। একুশ ফেব্রুয়ারি সরকারি ছুটি থাকায় প্রতিষ্ঠানটির কর্মকর্তা কর্মচারিরা আগেরদিন সোমবার সন্ধ্যায় শাখাটি বন্ধ করে চলে যান। কিন্তু যাওয়ার আগে তারা ভবনটির তৃতীয় তলায় ব্যাংকের গ্রিলের সঙ্গে পতাকাবাধা ঝাড়ুদণ্ডটি বেধে রেখে যায়। যেটি সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সারাদিন একই অবস্থায় থাকলেও প্রশাসন বা ব্যাংক কোন পক্ষ থেকেই এটি নামিয়ে ফেলার বিষয়ে কোন উদ্যোগ নেওয়া হয়নি।

এদিকে মঙ্গলবার দুপুরে স্থানীয় সাংবাদিকরা অভিযুক্ত ব্যাংকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মজিবর রহমানের কাছে জাতীয় পতাকা অবমাননার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, শহীদ দিবস উপলক্ষে প্রতিষ্ঠানে জাতীয় পতাকা ওড়াবার জন্য আমাদের কোন নির্দেশনা দেওয়া হয়নি। যে কারণে আমরা সেখানে কোন পতাকা উত্তোলন করিনি। অন্য কেউ করেছে কিনা সে বিষয়ে আমাদের জানা নেই।

ব্যাংক শাখাটির ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমানের বক্তব্যের সূত্র ধরে ব্যাংকের অপর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (পরিপালন) আমজাদ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, জাতীয় পতাকা ওড়ানো বাধ্যতামূলক বলেই ওড়ানা হয়েছে। কিন্তু ব্যাংকের কর্মচারি  স্বরূপ কুমার দায়িত্বপালন করলেও সে নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছে। যেটি অনাকাক্সিখত।

এদিকে বিষয়টি নিয়ে বুধবার দুপুরে এই প্রতিবেদক সহ একাত্তুর টেলিভিশন, চ্যানেল টুয়েন্টিফোর, মাছরাঙা টেলিভিশন, এসএ টিভি ও দৈনিক সমকাল পত্রিকার সাংবাদিক মাগুরা জেলা প্রশাসক মাহবুবর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি ক্যামেরার সামনে কোন বক্তব্য দিতে রাজি হননি।

এ সময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, পতাকা অবমাননার কোন ঘটনা জেলা প্রশাসনের দৃষ্টিতে আসেনি। যদি সেরকম ঘটনা ঘটে থাকে, আপনারা থানায় মামলা দায়ের করেন। আমাদের কিছুই করার নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com