প্রথম পাতা » Featured » দেশে ১ কোটি ৩০ লাখ মা’কে উপবৃত্তি দেয়া হবে-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

দেশে ১ কোটি ৩০ লাখ মা’কে উপবৃত্তি দেয়া হবে-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

দেশে ১ কোটি ৩০ লাখ মা’কে উপবৃত্তি দেয়া হবে-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

মাগুরা প্রতিনিধি : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম-আল-হোসেন জানিয়েছেন, সারা দেশে প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত শিশুদের ১ কোটি ৩০ লাখ মাকে উপবৃত্তি দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করবেন। মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে এ উপবৃত্তির টাকা মায়েদের কাছে পৌছে যাবে। এ ছাড়া সারা দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ৬৫ হাজার শ্রেণী কক্ষ নির্মাণ করা হবে।

তিনি শুক্রবার দুপুরে মাগুরা সদর উপজেলার রাউতড়া হৃদয়নাথ স্কুল ও কলেজ অডিটরিয়ামে জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণে’ প্রধান শিক্ষক ও মা সমাবেশে এ তথ্য জানান।

সমাবেশে সদর উপজেলা চেয়ারম্যান রোস্তম আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুণ্ডু, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহবুবুর রহমান, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব এ্যাড. সাইফুজ্জামান শিখর, জেলা জন¯^াস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ারুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমীন, পিটিআই সুপারিটেন্ডেন্ট বাদল চন্দ্র রায় প্রমুখ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আকরাম-আল- হোসেন আরো বলেন, শিশুদের প্রথম শিক্ষক হচ্ছেন ‘মা’। প্রাথমিক শিক্ষা হচ্ছে জাতীর ভিত্তি। এই ভিত্তি সুদৃড় করতে মেধাবী শিক্ষার্থী তৈরি করতে হবে । মা ও শিক্ষকসহ সকলে তাদের ভূমিকা সঠিকভাবে পালন করলে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত হবে। উন্নত সমৃদ্ধ ও মেধা সম্পন্ন জাতি গঠনে তৈরি হবে আগামী দিনের নেতৃত্ব।

সমাবেশে সদর উপজেলার ৭ শতাধিক বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক,সহকারি শিক্ষক ও মা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com