প্রথম পাতা » Featured » মাগুরায় একুশ উপলক্ষে ডিসি’র ১০২১ ব্যাগ রক্ত সংগ্রহ কর্মসূচি

মাগুরায় একুশ উপলক্ষে ডিসি’র ১০২১ ব্যাগ রক্ত সংগ্রহ কর্মসূচি

মাগুরায় একুশ উপলক্ষে ডিসি’র ১০২১ ব্যাগ রক্ত সংগ্রহ কর্মসূচি

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার ১ হাজার ২১ ব্যাগ রক্ত সংগ্রহের ব্যতিক্রমী ও মানবিক উদ্যোগ নিয়েছে মাগুরা জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

মাগুরা সদর হাসপাতালের প্যাথলজি বিভাগে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আতিকুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাক্তার মুনশী মো. ছাদুল্লাহ, ২৫০ শয্যা হাসপাতালের তত্ত¡াবধায়ক ডাক্তার সুশান্ত কুমার বিশ্বাস প্রমুখ।

একুশের সঙ্গে বাঙ্গালীর রক্তের সম্পর্ক চিরায়ত। আর রক্তদান এর অপর নাম জীবন দান। এমনি একটি অনুভুতি থেকে মাগুরায় মহান একুশ উপলক্ষে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ যৌথভাবে আয়োজন করেছে রক্তদান কর্মসূচী। জেলার ১৮টি স্পটে একযোগে দিনব্যাপী রক্ত সংগ্রহের মাধ্যমে এক হাজার একুশ ব্যাগ রক্ত সংগ্রহ করা হচ্ছে। মাগুরাকে রক্তদানে স্বয়ং সম্পূর্ণ করে গড়ে তুলতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে।

মাগুরা ২৫০ শয্যার সদর হাসপাতাল এর তত্ত¡াবধায়ক সুশান্ত কুমার সাহা জানান, মাগুরা সদর হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক গুলিতে প্রচুর রক্তের প্রয়োজন হয়। একুশে ফেব্রæয়ারি উপল¶ে মাগুরায় এ ধরনের রক্তসংগ্রহ কর্মসূচির মাধ্যমে জেলার স্বাস্থ্য বিভাগ উপকৃত হবে। রক্তদাতাদের একটি বড় তথ্যভান্ডার আমাদের থাকবে। যার মাধ্যমে সারা বছর আমরা রক্ত সংগ্রহ করা সহজ হবে।

মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমান জানান, একুশ আমাদের দেশপ্রেমের চেতনায় উদ্দীপ্ত করে। এ উদ্দীপনা থেকেই একুশ উপলক্ষেে এক হাজার একুশ ব্যাগ রক্ত সংগ্রহ করার এ উদ্যোগ। যার মাধ্যমে নতুন প্রজন্মকেও মানবসেবায় উদ্দীপ্ত করার পাশাপাশি অসহায় মানুষের পাশে সকলকে এগিয়ে আসার আহ্বান তৃণমূল পর্যন্ত পৌছে দেয়া সম্ভব হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com