প্রথম পাতা » Featured » শ্রীপুরে পরীক্ষা কেন্দ্র থেকে ৭ শিক্ষককে বহিস্কার!!

শ্রীপুরে পরীক্ষা কেন্দ্র থেকে ৭ শিক্ষককে বহিস্কার!!

শ্রীপুরে পরীক্ষা কেন্দ্র থেকে ৭ শিক্ষককে বহিস্কার!!

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার শ্রীপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় নকল করার দায়ে ৪ পরীক্ষার্থিকে বহিস্কার করা হয়েছে। একই সাথে নকলে সহযোগিতার অপরাধে ৭ জন শিক্ষককেও চলতি এসএসসি পরীক্ষার কার্যক্রম থেকে বহিস্কার করা হয়েছে।

কেন্দ্র সচিব শামিমুল ইসলাম জানান, শনিবার সকাল ১০টা থেকে অনুষ্ঠিত ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্বা) আজাদ জাহান এবং শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফি আকস্মিকভাবে উক্ত পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। শ্রীপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এসএসসি ভোকেশনাল শাখার মোট ২ শত ২৪ জন শিক্ষার্থি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পরীক্ষা কেন্দ্রের ৪টি কক্ষ পরিদর্শনকালে পরিদর্শক দল মিরাজ শেখ, সোহাগ খান, মনোয়ার হোসেন এবং রিংকু বিশ্বাস নামে ৪ পরীক্ষার্থিকে নকলসহ হাতে নাতে ধরে ফেলেন। পরিদর্শক দল এ সময় ওই ৪টি কক্ষে দায়িত্বরত ৭ শিক্ষক আহমেদ শাহ আলম মাহফুজ, নাজমুল হাসান, পার্থ অধিকারী, সেলিনা আকতার, শারমিন সুলতানা, এমদাদুল ইসলাম, জান্নাতি জাহানারাকে দায়িত্বে অবহেলা ও নকলে সহযোগিতার দায়ে পরীক্ষার কার্যক্রম থেকে বহিস্কার করেন।

এ বিষয়ে মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্বা) আজাদ জাহান পরীক্ষা কেন্দ্রের পরিবেশটিকে ‘নকলের উত্সব’ হিসেবে হিসেবে উল্লেখ করে বলেন, নকলমুক্ত এবং অনুকুল শিক্ষার পরিবেশ গড়ে তোলার লক্ষ্য নিয়ে মাগুরা জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। সেই লক্ষ বাস্তবায়নে শিক্ষা সংশ্লিষ্টদের পাশাপাশি অভিভাবকদের সহযোগিতা প্রয়োজন। কিন্তু পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত শিক্ষকরা অর্পিত দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দেওয়ায় তাদেরকে চলতি এসএসসি পরীক্ষার কার্যক্রম থেকে বহিস্কার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com