প্রথম পাতা » বিনোদন » মাগুরায় শুরু হচ্ছে ‘বাংলা সংস্কৃতি উৎসব’

মাগুরায় শুরু হচ্ছে ‘বাংলা সংস্কৃতি উৎসব’

মাগুরায় শুরু হচ্ছে ‘বাংলা সংস্কৃতি উৎসব’

প্রতিদিন ডেস্ক: ‘সুরের বন্ধনে এপার বাংলা ওপার বাংলা’ ম্লোগানে ৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে দুদিন ব্যাপী মাগুরায় শুরু হচ্ছে বাংলা সংস্কৃতি উৎসব-১৪২২। জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের আয়োজনে এই সংস্কৃতি উৎসব সৈয়দ আতর আলী গণগ্রন্থাহারে অনুষ্ঠিত হবে।

৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন হবে। উদ্বোধনী পর্বে প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভাষা সৈনিক খান জিয়াউল হকসহ অন্যান্যরা উপস্থিত থাকবেন।

সংস্কৃতি উত্সসবে রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, লোকসঙ্গীত এবং নৃত্যের আয়োজন থাকছে। মাগুরার উল্লেখযোগ্য সংখ্যক শিল্পী এই উত্সসবে সঙ্গীত পরিবেশন করবেন। এ ছাড়াও ফরিদপুর, ঢাকা থেকে দেবাশীষ বিশ্বাস, শ্রেয়া ঘোষসহ আরো অনেকেই অংশগ্রহণ করবেন। তবে উত্সসবে মূল আকর্ষণ থাকছে কলকাতার শিল্পীদের অংশগ্রহণ।

বাংলা সংস্কৃতি উত্সসবে যোগ দিতে কলকাতা থেকে আসছেন সঙ্গীত শিল্পী কৃষ্ণা বসু সরকার, অরিন্দম সিংহ, সুদীপ মন্ডল এবং যন্ত্রবাদক আলোক দাশগুপ্ত ও কৌশিক রায়।

জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সভাপতি মাজহারুল হক লিপু জানিয়েছেন, বাংলা সংস্কৃতি তুলে ধরাই এই উত্সবের মূল লক্ষ্য। তার মতে, এপার বাংলা ওপার বাংলা বলে কিছু নেই। বাংলা-বাঙালি একই সূত্রে গাঁথা এবং অবিচ্ছেদ্য। এই উৎসবে সেই বিষয়টিকেই তুলে ধরা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com