প্রথম পাতা » Featured » মাগুরা বিএনপির আহ্বায়ক আলি করিম বললেন, বিএনপির আন্দোলন ব্যর্থ !!

মাগুরা বিএনপির আহ্বায়ক আলি করিম বললেন, বিএনপির আন্দোলন ব্যর্থ !!

মাগুরা বিএনপির আহ্বায়ক আলি করিম বললেন, বিএনপির আন্দোলন ব্যর্থ !!

মাগুরা প্রতিদিন ডটকম : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ আলি করিমের একটি ভিডিও বক্তব্য ভাইরাল হয়ে উঠেছে। বিএনপি’র আন্দোলন ব্যর্থ হয়েছে এমন অভিমত ব্যক্ত করে তিনি খুব শিগগিরই দলীয় নেতা-কর্মীদের কাছে ক্ষমা চেয়ে রাজনীতি করবেন না বলে ভিডিওটিতে উল্লেখ করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসএম জাহিরুল আলম (S M Jahirul Alom) নামে এক ব্যক্তির ফেসবুক একাউন্টে মাসুদ নামে এক যুবকের সহায়তায় মাগুরা জেলা বিএনপি’র বর্ষিয়ান এই নেতা স্বেচ্ছায় ভিডিও বক্তব্যটি আপলোড করেছেন বলে জানা গেছে।

দলীয় নেত্রি জেল খানায় অন্তরিণ অবস্থায় বর্ষিয়ান রাজনৈতিক মাগুরা জেলা বিএনপি’র আহ্বায়ক সৈয়দ আলি করিমের এমন ভিডিও বক্তব্যে জেলার সাধারণ নেতা-কর্মীদের মধ্যে দারুন হতাশার সৃষ্টি করেছে।

২০১৬ সালের ৩০ নভেম্বর সৈয়দ আলি করিমকে আহ্বায়ক করে মাগুরা জেলা বিএনপির কমিটি গঠিত হয়। আহ্বায়ক কমিটি গঠিত হওয়ার পর দুই মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা কথা থাকলেও এখন অবধি সেটি করা সম্ভব হয়নি। ইতোমধ্যে জেলা সম্মেলন করার জন্য জেলার চারটি উপজেলা কমিটি গঠিত হলেও জেলা বিএনপি’র সাবেক সভাপতি জিয়া অরফানেজ মামলায় অভিযুক্ত বিএনপি নেতা কাজী সালিমুল হক কামালের মামলাটিসহ নানা কারণে সেটি সম্ভব হয়নি। অন্যদিকে ওই মামলায় আদালতের রায়ে দলীয় নেত্রি এবং জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী সালিমুল কামাল জেলে থাকা অবস্থায় জেলা বিএনপি’র আহ্বায়কের এমন ভিডিও বক্তব্যকে দলের অনেকেই মস্তিষ্ক বিকৃতি ও অসুস্থ্যতার উদাহরণ হিসেবে উল্লেখ করেছেন।

দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা জেলা বিএনপি’র সাবেক সভাপতি জিয়া পরিষদের চেয়ারম্যান কবির মুরাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে আলি করিমের এই ভিডিও বক্তব্য উপস্থাপনের বিষয়টিকে তার ‘মস্তিষ্ক বিকৃতি’ বলে উল্লেখ করেছেন।

কবির মুরাদ বলেন, আলি করিম দলের একজন পরীক্ষিত নেতা। অনেক বয়স হয়েছে তার। তাছাড়াও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট ও নিয়মিত পুলিশি হয়রানির কারণে হয়তো তিনি লোড নিতে পারেন নি। যে কারণেই এমনটি হতে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে উপস্থাপিত ভিডিও বার্তার বিষয়ে জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ আলি করিম বলেন, বর্তমান সরকার জনগণের স্বার্থ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে। অন্যদিকে প্রজাতন্ত্রের কর্মচারি বিশেষ করে জেলা ও পুলিশ প্রশাসন জনগণের বিরুদ্ধে নিজেদের ন্যস্ত করেছে। এ ছাড়া দলীয় নেতা-কর্মীদের মধ্যে যেমন একতা নেই তেমনি পুলিশ প্রশাসনের ভয়েও তারা তটস্থ। যে কারণে সরকার বিরোধি আন্দোলনেও ভিতসন্ত্রস্ত দলীয় নেতা-কর্মীদের পাশে পাওয়া যাচ্ছে না। বিধায় দলীয় নেতা-কর্মীদের উপর ক্ষোভ থেকে এমন ভিডিও বার্তা উপস্থাপন করা হয়েছে। তবে রাজনীতি না করার ঘোষণাটি কার্যকর অর্থে উচ্চারণ করা হয়নি বলে তিনি উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com