প্রথম পাতা » Featured » শালিখার নতুন ইউএন সুমি মজুমদারের বৃক্ষনিধন কর্মসূচী!

শালিখার নতুন ইউএন সুমি মজুমদারের বৃক্ষনিধন কর্মসূচী!

শালিখার নতুন ইউএন সুমি মজুমদারের বৃক্ষনিধন কর্মসূচী!

শালিখা সংবাদদাতা : ত্রিশাল উপজেলা নির্বাহি কর্মকর্তা আবু জাফর রিপন সবুজ বিপ্লব আন্দোলন করে ব্যাপকভাবে প্রসংশিত হয়েছেন। রাষ্ট্রের বিভিন্ন পর্যায় থেকে খেতাবও পেলেন যখন, ঠিক তখনই শালিখা উপজেলা নির্বাহি কর্মকর্তা শুরু করেছে বৃক্ষ নিধন।

গত ৯ জানুয়ারি মাগুরায় শালিখা উপজেলা নির্বাহি কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন সুমি মজুমদার। কিন্তু কোন উন্নয়ন মূলক কর্মকাণ্ড নয় বরং বৃক্ষ নিধনের মধ্য দিয়ে তিনি আলোচিত হলেন তার কর্ম এলাকায়। সরকারি নিতিমালার উপেক্ষা ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে তিনি এই বৃক্ষ নিধন কর্মসূচী হাতে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

এলাকাবাসির অভিযোগ, গত তিন দিনে তিনি তার সরকারি বাসভবনের ভিতর মাথা উচু করে দাড়িয়ে থাকা জলজ্যান্ত মূল্যবান চারটি গাছ কেটে ফেলেছেন। সোমবার দুপুর পর্যন্ত আরো কয়েকটি কাটার প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন তারা।

অভিযোগ, উপজেলা নির্বাহি কর্মকর্তা সুমি মজুমদার কোন প্রকার টেণ্ডার ছাড়াই গত কয়েকদিনে দুটি মেহগুনি, একটি ইপিলইপিল ও একটি আমগাছ কেটে সাবাড় করে ফেলেছেন। যেসব গাছের মূল্য অন্ততপক্ষে ২ লক্ষ টাকার অধিক বলে তাদের দাবি।

প্রধানমন্ত্রী যখন জলবায়ু ও পরিবেশ রক্ষা কর্মসূচী নিয়ে সারাবিশ্বে ছুটে বেড়াচ্ছেন, দেশের কোন কোন উপজেলা নির্বাহি কর্মকর্তা বৃক্ষরোপন কর্মসূচীর মধ্য দিয়ে সুবজ বিপ্লব সৃষ্টি করছেন ঠিক সেই মুহূর্তে নতুন দায়িত্বপ্রাপ্ত একজন কর্মকর্তার এমন কাণ্ডে বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয় সচেতন নাগরিকেরাও।

এ বিষয়ে শালিখা উপজেলা নির্বাহি কর্মকর্তা সুমি মজুমদারের সাথে মোবাইল ফোনে তার নতুন কর্মস্থলে অগ্রাধিকার ভিত্তিতে গৃহিত উন্নয়ন কর্মূসূচী সম্পর্কে জানতে চাইলে সে বিষয়ে কোন তথ্য দিতে পারেননি। তবে বৃক্ষ নিধনের বিষয়ে তিনি বলেন, গাছগুলো পোকাই খাওয়া বলেই কাটা হচ্ছে। এক্ষেত্রে কোন অন্যায় করা হয়নি। যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করেই তা কাটা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com