প্রথম পাতা » Featured » শালিখায় শহীদ মিনারে ছাত্রলীগের সংঘর্ষে পুলিশের গুলি

শালিখায় শহীদ মিনারে ছাত্রলীগের সংঘর্ষে পুলিশের গুলি

শালিখায় শহীদ মিনারে ছাত্রলীগের সংঘর্ষে পুলিশের গুলি

শালিখা সংবাদদাতা : মাগুরার ‌আড়পাড়ায় শহীদ মিনারে ফুল দেবার সময় ছাত্রলীগের দুটি পক্ষের মধ্যে ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অন্তত ২০ রাউণ্ড গুলি ছুড়েছে। প্রতিপক্ষের হামলা এবং পুলিশের ছোড়া গুলিতে ১৫ জন কমবেশি আহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় ছাত্রলীগের একাধিক কর্মী এবং প্রত্যক্ষদর্শীরা জানায়, এ উপজেলায় ছাত্রলীগ থেকে শুরু করে আওয়ামীলীগ পর্যন্ত সকল পর্যায়ে স্পষ্টত: দুটি বিভাজন রয়েছে। যার একটি অংশ প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব সাইফুজ্জামান শিখর এবং অপর অংশ যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী এড. বিরেন শিকদার দ্বারা নিয়ন্ত্রিত। যাদের মধ্যে দীর্ঘদিন ধরে রাজনৈতিক বিরোধ চলে আসছে। তারই ধারাবাহিকতায় একুশের রাতে নতুন করে সংঘর্ষ, ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, একুশের প্রথম প্রহরে রাত ১২টার দিকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্থানীয় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা কর্মীরা শালিখা উপজেলার আড়পাড়া আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে অপেক্ষা করছিল। এ সময় প্রতিমন্ত্রী এড বিরেন শিকদার অনুসারি উপজেলা ছাত্রলীগ নেতা মোজাহার হোসেনের কর্মীদের সঙ্গে প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শিখরের অনুসারি অপর ছাত্রলীগ নেতা কুতুবুদ্দিনের কর্মীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। যা নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায়ে তারা প্রতিপক্ষের উপর হামলা চালায়। এ সময় শহীদ মিনার এলাকার পরিস্থিতি নাজুক হয়ে উঠলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট নিক্ষেপ করে। প্রতিপক্ষের হামলা এবং গুলিতে এ সময় বিপ্লব ফকির নামে এক আওয়ামী লীগ কর্মীসহ অন্তত ১৫ জন কমবেশি আহত হয়।

এ বিষয়ে শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ জানান, রাতের বেলা কিছু যুবক বিশৃক্সখলা ঘটাবার চেষ্টা করেছিল। কিন্তু পুলিশের তড়িত পদক্ষেপের কারণে সেটি নিয়ন্ত্রণ করা গেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com