প্রথম পাতা » Featured » ১ দিনের ছুটি ৩দিন বানিয়ে অধ্যক্ষের প্রমোদভ্রমণ : ছাত্র-শিক্ষকদের মধ্যে অসন্তোষ

১ দিনের ছুটি ৩দিন বানিয়ে অধ্যক্ষের প্রমোদভ্রমণ : ছাত্র-শিক্ষকদের মধ্যে অসন্তোষ

১ দিনের ছুটি ৩দিন বানিয়ে অধ্যক্ষের প্রমোদভ্রমণ : ছাত্র-শিক্ষকদের মধ্যে অসন্তোষ

মাগুরা প্রতিদিন ডটকম : একদিনের ছুটিকে তিনদিন বানোনার পাশাপাশি অধিকাংশ শিক্ষককে বঞ্চিত করে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দি কলেজ অধ্যক্ষ শাহাজ উদ্দিন আহমেদ গিয়েছেন প্রমোদভ্রমণে। অধ্যক্ষের এই জাতীয় স্বেচ্ছাচারিতায় সাধারণ ছাত্রছাত্রীরা যেমন বিপাকে পড়েছে তেমনি শিক্ষকদের মধ্যেও অসন্তোষ ছড়িয়ে পড়েছে।

কলেজের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের অভিযোগ ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার কলেজে গিয়ে তারা জানতে পারেন অধিকাংশ শিক্ষক কলেজে থাকলেও কলেজ বন্ধ। কী কারণে কলেজ বন্ধ এমন কোন নোটিশ না পেয়ে মৌখিক ছুটি ঘোষণায় তারা ক্যাম্পাসে এলোমেলো ঘোরাফেরার পর বাড়ি ফিরে যায়। ওই ঘটনার পর শুক্রবারের পরদিন ৩ ফেব্রুয়ারি শনিবার সকালে তারা পুনরায় কলেজে যাওয়ার পর জানতে পারে অধ্যক্ষ স্যার ১ তারিখে ডিগ্রী পরিক্ষা উপলক্ষে ছুটির ঘোষণা দিয়ে একটি নোটিশ ব্যাক ডেটে স্বাক্ষর করে বিভিন্ন ডিপার্টমেন্টে পাঠিয়েছেন। বিধায় শনিবারও তারা কলেজে গিয়েও কোন ক্লাস করতে না পেরে ফিরে যায়।

এদিকে ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবারের ছুটির ঘোষণা ৩ ফেব্রুয়ারি শনিবার বিভিন্ন ডিপার্টমেন্টে পাঠানোয় কলেজের অধিকাংশ শিক্ষক ও শিক্ষার্থিরা বিস্ময় প্রকাশ করেছেন। মরিয়ম খাতুন নামে এক শিক্ষার্থি ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রায় ২৬ কিলোমিটার দূরের গ্রাম ডহরসিংড়া থেকে প্রতিদিন কলেজে আসতে হয়। অথচ বিনা নোটিশে কলেজ বা ক্লাস বন্ধের বিষয়টি দু:খজনক।

বিষয়টি নিয়ে খোজ খবর নিয়ে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, কলেজ অধ্যক্ষ কলেজের ১৪টি বিভাগের মোট ৫১ জন শিক্ষকের মধ্যে মাত্র ১৭ জন শিক্ষক এবং বহিরাগত বেশকিছু সংখ্যাক ব্যক্তিকে নিয়ে সুন্দরবন বিহারে সময় কাটাচ্ছেন।

মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের একাধিক শিক্ষক জানান, ব্যাকডেটে ১দিনের ছুটির নোটিশ দিয়ে ৩দিনের ছুটিকে বৈধ করছেন তিনি। যা কলেজের সাধারণ শিক্ষার্থি এবং সহকর্মী শিক্ষকদের মধ্যে নেতিবাচক প্রভাব পড়ছে।

বিষয়টি নিয়ে কলেজ অধ্যক্ষ প্রফেসর শাহাজ উদ্দিন আহমেদের এর সাথে মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

এ অবস্থায় মাগুরার সর্ববৃহত্ বিদ্যাপিঠ সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে চলমান অসন্তোষ দূরিকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ জরুরি বলে মনে করছেন কলেজের সাধারণ শিক্ষার্থি এবং শিক্ষকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com