প্রথম পাতা » Featured » আবৃত্তি সংগঠন কণ্ঠবীথির ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী

আবৃত্তি সংগঠন কণ্ঠবীথির ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী

আবৃত্তি সংগঠন কণ্ঠবীথির ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী

মাগুরা প্রতিদিন ডেস্ক : মাগুরার ঐতিহ্যবাহী আবৃত্তি সংগঠন কণ্ঠবীথি প্রতিষ্ঠার ১৯ বছর পার করে পা রেখেছে ২০ বছরে। নানা আয়োজনের মধ্যে দিয়ে ৪ মার্চ শনিবার মফস্বল শহরের প্রতিশ্রুতিশীল এই আবৃত্তি সংগঠনটি তাদের ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার বিকেলে সংগঠনটির সদস্যরা শহরের মুক্তিযোদ্ধা শহীদ স্মৃতিফলক প্রাঙ্গণ থেকে বের করে বর্নাঢ্য র‌্যালি। র‌্যালি শেষে সন্ধ্যায় শহরের আছাদুজ্জামান মিলনায়তনে আয়োজন করা হয় আবৃত্তি অনুষ্ঠানের।

আবৃত্তি অনুষ্ঠানে শুরুতেই ভারত থেকে আগত খ্যাতিমান আবৃত্তি শিল্পি সৌরেন চট্টোপধ্যায়কে উত্তোরীয় পরিয়ে দেন মাগুরার প্রবীন শিক্ষাবিদ ও ভাষা সৈনিক খান জিয়াউল হক। এর পর সংগঠনের উপদেষ্টা সাংবাদিক হোসেন সিরাজ ও প্রতিষ্ঠাকালীন সদস্য সাংবাদিক অলোক বোস সৌরেন চট্টোপাধ্যায়ের হাতে সন্মাননা স্মারক ও শুভেচ্ছা উপহার তুলে দেন।

এরপর সন্ধ্যা ৭ টা থেকে রাত ১০ টা পর্যন্ত একটানা চলে আবৃত্তি অনুষ্ঠান। সংগঠনের সকল বিভাগের শিল্পিদের সমবেত পরিবেশনায় অন্তরমম বিকশিত কর কবিতার মধ্যে দিয়ে আবৃত্তি অনুষ্ঠান শুরু করা হয়। পরে সংগঠনটির সাধারণ বিভাগের শিল্পিদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় একক ও দ্বৈত আবৃত্তি। এর পর সমবেত আবৃত্তি পরিবেশন করে কণ্ঠবীথির শিশু বিভাগের শিল্পিরা।

সবশেষে মনোমুগ্ধকর আবৃত্তি পরিবেশন করেন, ভারতের বিভিন্ন টিভি চ্যানেলের জনপ্রিয় আবৃত্তি শিল্পি সৌরেন চট্টোপাধ্যায়। তিনি কবিগুরু রবীন্দ্র নাথ ঠাকুরের নির্ঝরের স্বপ্নভঙ্গ, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের কান্ডারী হুশিয়ার, অরুণ টট্টোপাধ্যায়ের রবি ঠাকুর কবি ঠাকুর, শুভদাস গুপ্তের ছুটি, আল্লারাখা, রম্য কবিতা মিডস কলসহ একে একে ১৫ টি কবিতা আবৃত্তি করেন।

আবৃত্তি অনুষ্ঠান শেষে ১৯ টি ফানুষ উড়িয়ে সংগঠনের ১৯ বছর পুর্তি উদযাপন করেন সংগঠনের সদস্যরা।

উল্লেখ্যযোগ্য সংখ্যক দর্শক উপস্থিত হয়ে গোটা অনুষ্ঠান উপভোগ করে মুগ্ধ হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com