প্রথম পাতা » Featured » খুলে দেওয়া হলো চিত্রা নদীর নারিকেলবাড়িয়া সেতু

খুলে দেওয়া হলো চিত্রা নদীর নারিকেলবাড়িয়া সেতু

খুলে দেওয়া হলো চিত্রা নদীর নারিকেলবাড়িয়া সেতু

শালিখা সংবাদদাতা : মাগুরার শালিখা উপজেলার চিত্রা নদীতে নারিকেল বাড়ীয়ার ঘাটে নির্মিত সেতুটি অবশেষে খুলে দেওয়া হয়েছে। নির্মাণ কাজ শেষ হওয়ার পর ৯ মাস পেরিয়ে গেলেও সেতুটি চলাচলের জন্য খুলে না দেয়াই জনর্দুভোগ চরমে উঠেছিল।

স্থানীয় সাধারণ জনগণের চরম দূর্ভোগের বিষয়টি নিয়ে সম্প্রতি বিভিন্ন সংবাদপত্রে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এছাড়া ব্রীজটি খুলে দেয়ার দাবীতে গত ১৬ র্মাচ সীমাখালীর ভাঙ্গা ব্রীজের দক্ষিণ পাড়ে এক গনসমাবেশ অনুষ্ঠিত হয়। অতঃপর গত ১৭ র্মাচ শুক্রবার ব্রীজটিতে লোক চলাচলের জন্য আংশিক খুলে দেয়া হয়েছে। এতে জনমনে ব্যাপক স্বস্থি লক্ষ্য করা গেছে। র্কতৃপক্ষের দায়িত্বশীল প্রতিনিধিরা জানিয়েছেন সকাল থেকে রাত ৮টা র্পযন্ত ব্রীজটির একটা অংশ খুলে রাখা হবে যাতে সাধারনের চলাচলের দুর্ভোগ কিছুটা লাঘব হয়।

শালিখার কাদিরপাড়ার খেয়াঘাটে চিত্রা নদীর উপর ৯০ মিটার দৈর্ঘ্য সেতুটির নির্মাণ কাজ ১৬-১০-২০১৪ইং সালে শুরু হয়ে শেষ হয়েছে ৩০-০৬-২০১৬ ইং। চিত্রা নদীর দু’পারের ১৬ টি গ্রামের মানুষ সেতুটি উদ্বোধনের অপেক্ষায় প্রহর গুনছে। কবে তাদের স্বপ্নের সেতুটি সর্ম্পুন খুলে দেয়া হবে এবং মানুষের র্দুভোগ চিরতরে লাঘব হবে। ইতোমধ্যে সেতুকে কেন্দ্র করে নারিকেল বাড়ীয়া বাজারে সংযোগ সড়কের ২ পাশে অনেক দোকানপাট গড়ে উঠেছে। সেতুটি চালু হলে মানুষের দূর্ভোগ যেমন কমবে তেমনি নারিকেল বাড়ীয়া বাজারের ব্যবসায়ীদের ঢাকায় যাতায়াত ও মালামাল পরিবহনের পথ সহজ হবে। এছাড়াও স্কুল, কলেজ, মাদ্রাসাগামী ছাত্র-ছাত্রী, চাকুরিজীবিসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষের যাতায়াতের সুবিধা হবে। এলাকার অর্থনৈতিক উন্নয়নে সেতুটি সার্বিক ভূমিকা পালন করবে বলে এলাকাবাসি আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com