প্রথম পাতা » Featured » চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা হরিন্দী গ্রামের আকরাম হোসেন মিয়া

চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা হরিন্দী গ্রামের আকরাম হোসেন মিয়া

চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা হরিন্দী গ্রামের আকরাম হোসেন মিয়া

বিশেষ প্রতিনিধি: চলে গেলেন আকবর বাহিনী তথা শ্রীপুর বাহিনীর বীরমুক্তিযোদ্ধা শ্রীপুরের হরিন্দী গ্রামের আকরাম হোসেন মিয়া। ১৩ মার্চ সোমবার সকালে ঢাকার স্কয়ার হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।

সোমবার দুপুরে ঢাকার কলাবাগানের বশির উদ্দিন রোডস্থ জামে মসজিদে জানাযা শেষে তাঁকে মিরপুর কবরস্থানে দাফন করা হয়। তিনি তিন কন্যা রেখে গেছেন। মুক্তিযোদ্ধা আকরাম হোসেন মিয়া দীর্ঘদিন ধরে ঢাকার কলাবাগানে বসবাস করতেন। অনেক দিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। সম্প্রতি তাঁকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। কয়েকদিন ধরে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

মুক্তিযুদ্ধের সময় পাকসেনাদের ভয়ভীতিকে তুচ্ছ করে তিনি অধিনায়ক আকবর হোসেনের নির্দেশে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে সাহসের সাথে দায়িত্ব পালন করেন। অনেকের কাছেই তিনি ‘মুক্তিযুদ্ধেরওসি’ হিসেবে খ্যাত। মুক্তিযুদ্ধের সময় শুধু শ্রীপুর নয়, পাশের পাংশা, বালিয়াকান্দি, শৈলকুপা থানাতেও গিয়ে তিনি আওয়ামী লীগের পক্ষে বিভিন্ন সমন্বয় সভায় যোগ দিয়ে জনগণের নিরাপত্তা বিধানে ভূমিকা রাখেন।

বীরমুক্তিযোদ্ধা আকরাম হোসেন মিয়ার পিতার নাম মরহুম আশরাফ হোসেন, মায়ের নাম মরহুমা জহুরুন নেছা। মুক্তিযুদ্ধের আগেই খুলনা সিটি কলেজ থেকে ডিগ্রী পাশ করে তিনি পুলিশ বাহিনীতে যোগ দিয়েছিলেন।

তাঁর মৃতু্তে শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল হোসেন মোল্লা,  মুক্তিযুদ্ধে মাগুরা গবেষণা কেন্দ্র, কুমার সাংস্কৃতিক সংসদ, সুরসপ্তক মাগুরাসহ বিভিন্ন সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com