প্রথম পাতা » Featured » প্রধানমন্ত্রী মাগুরায় ২০টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন

প্রধানমন্ত্রী মাগুরায় ২০টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন

প্রধানমন্ত্রী মাগুরায় ২০টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন

মাগুরা প্রতিদিন ডট কম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২১ মার্চ মাগুরায় আসছেন। তিনি মাগুরা সার্কিট হাউজে ২০টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর তিনি বীরমুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাগুরা সফরকে সফল করতে শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় বিষয়টি নিশ্চিত করছেন জেলা প্রশাসক মাহবুবর রহমান। সভায় প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি।

সভায় জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরা সার্কিট হাউজে প্রস্তুতকৃত ফলকের মাধ্যমে যে ২০টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সেগুলো হচ্ছে, মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম, আঞ্চলিক পার্সপোর্ট অফিস, মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, শ্রীপুর ও মহম্মদপুর ফায়ার সার্ভিস স্টেশন, নতুন বাজার সেতু, সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রশাসনিক ভবন উদ্বোধন এবং মাগুরা রামনগর হতে আবালপুর পর্যন্ত জাতীয় মহাসড়কের অংশ হিসেবে ফোর লেনে উন্নিতকরণ, শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিইবেশন সেন্টার, শ্রীপুর ও শালিখা উপজেলায় মিনি স্টেডিয়াম, সদর উপজেলার ফটকি নদীর উপর মঘি ইউপি অফিস হতে আলোকদিয়া পর্যন্ত ব্রীজ নির্মাণ, শালিখা উপজেলার ফটকি নদীর উপর বুনাগাতি হতে বেরইল পলিতা পর্যন্ত ব্রীজ নির্মাণ, শালিখা উপজেলার বরইচারা আটিরভিটা-বরইচারা বাজার সড়কের ফটকি নদীর উপর ব্রীজ নির্মাণ, শালিখা উপজেলার বাউলিয়া শরশুনা সড়কের চিত্রা নদীর উপর ব্রীজ নির্মাণ, সদর উপজেলার কাটাখালী জিসি-ইছাখাদা আর এন্ড এইচ পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার সড়ক, ভূগর্ভাস্ত পানি শোধনাগার, মাগুরা পৌরসভার তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) এর ভিত্তিপ্রস্তর স্থাপনসহ মোট ২০ টি উন্নয়ন কাজের একযোগে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর প্রধানমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন বলে সভায় জানানো হয়।

সভায় আরো জানানো হয়, প্রধানমন্ত্রীর আগমনকে সফল করার লক্ষে নিরাপত্তা, সড়ক ব্যবস্থাপনা, শহর আলোকিতকরণ, ব্যানার ফেস্টুন ও বিল বোর্ড, হেলি প্যাড ও অভন্তরিণ রাস্তা মেরামত বিদ্যুৎ ও পানি ব্যবস্থাপনা, ফলক ও মঞ্চ প্রস্তুতকরণসহ বিভিন্ন কার্যক্রম সফল করতে কমিটি গঠন করা হয়েছে।

প্রস্তুতি সভায় জেলা প্রশাসক মাহবুবর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মুনিবুর রহমান, সরকারি হোসন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহাজ উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সিভিল সার্জন ডা. সাদউল্লাহ, জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজমুল হক, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, জেলা আওয়ামীলীগের সাভাপতি তানজেল হোসেন খানসহ অন্যান্যরা। সভায় জেলার বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com