প্রথম পাতা » Featured » প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের অধিকার নিশ্চিত করেছেন-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের অধিকার নিশ্চিত করেছেন-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের অধিকার নিশ্চিত করেছেন-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মাগুরা প্রতিদিন ডেস্ক : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীদের অধিকার নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উত্তরাঞ্চলের মঙ্গা দূর করে দেশ এখন খাদ্যে স্বয়ং সম্পন্ন হয়েছে।

তিনি বুধবার দুপুরে মাগুরা কালেক্টরেট মাঠে ‘পরিকল্পিত পরিবারে গড়ব দেশ, উন্নয়ন আর সমৃদ্ধির বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা বিভাগ আয়োজিত ২ দিন ব্যাপি পরিবার পরিকল্পনা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রধান অতিথি বলেন, নারীর অধিকার নিশ্চিতের পাশাপাশি বিদ্যুত্, শিক্ষা, স্ব‍াস্থ্য সেবার উন্নয়নসহ বিভিন্ন উন্নয়নের ক্ষেত্রে পৃথিবীর বুকে বাংলাদেশ এক অনন্য উদাহারণ সৃষ্টি করেছে। বিশেষ করে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামের প্রত্যন্ত এলাকার মানুষের প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, পরিকল্পিত পরিবার গঠনের মাধ্যমে জীবনকে আরো সুন্দর করে গড়ে তুলতে হবে। জনসংখ্যা নিয়ন্ত্রণে থাকলে সব ধরনের উন্নয়ন অর্থবহ হয়। এ বিষয়ে আরো সচেতনতা বাড়াতে হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না। মার্চ মাস বাঙ্গালী জাতীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ও গর্বের মাস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষন সমগ্র জাতীকে  স্ব‍াধীনতার মূলমন্ত্রে ঐক্যবদ্ধ ও উজ্জিবিত করেছিলেন। যা আজ বিশ্ব ঐতিহ্যের অনন্য দলিল হিসেবে স্থান করে নিয়েছে। ২৬ মার্চ বঙ্গবন্ধু স্ব‍াধীনতার ঘোষণা দিয়ে পরাধিন জাতীকে মুক্ত করেছিলেন।

সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক খোন্দকার আজিম আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সিভিল সার্জন ডাক্তর মুন্সী মো. ছাদুল্লাহ, জেলা পরিবার পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু নাসির বাবলু, বাসুদেব কুন্ডু প্রমুখ। মেলায় ২১টি স্টলে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্ব‍াস্থ্য, কিশোর কিশোরীদের প্রজনন¯^াস্থ্য, বাল্য বিবাহ রোধ ও পুষ্টি বিষয়ক বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com