আজ, শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৭:৫১

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভার্চুয়াল সম্মেলনে মোদির আমন্ত্রণ

মাগুরা প্রতিদিন ডটকম : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ভয়েস অব গ্লোবাল সাউথ সামিট’-সম্মেলনে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন।
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়ারে নয়াদিল্লিতে বিশেষ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। এই সম্মেলন হবে ভার্চুয়ালি আগামী ১২-১৩ জানুয়ারি। জি-২০ শীর্ষ সম্মেলনে উন্নয়নশীল রাষ্ট্রের বক্তব্য পৌঁছে দেওয়ার জন্যই এই সম্মেলন।
ভারত এই প্রথম এ সম্মেলনের আয়োজন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের প্রথম দিনে ঢাকা থেকে ভিডিও সংযোগে যুক্ত হবেন। ভারতের পররাষ্ট্র সচিব বলেন, ‘এই সম্মেলনে মূলত কভিড মহামারি মোকাবিলা, বিশ্বের আর্থিক সংকট এবং উন্নয়নশীল দেশগুলোর ঋণের ফাঁদে পড়ার শঙ্কা নিয়ে আলোচনা হবে। উন্নয়নশীল দেশগুলো কী চায় সেই আলোচনার ফলাফল নিয়ে বিবৃতি প্রকাশিত হবে।
এ বিষয়গুলো আসন্ন জি-কুড়ি শিখর সম্মেলনে আলোচনা হতে পারে। মূলত দুই দিনের এ সম্মেলনের প্রথম ও শেষ দিন হবে সংশ্লিষ্ট রাষ্ট্র ও সরকারপ্রধানদের। এ ছাড়া আরও আটটি মন্ত্রি পর্যায়ের সম্মেলনে হবে। তার মধ্যে অর্থমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পরিবেশমন্ত্রী পর্যায়ে অধিবেশন হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology