প্রথম পাতা » Featured » মহম্মদপুরের উপ-নির্বাচনে সাংবাদিক নিষিদ্ধ ?

মহম্মদপুরের উপ-নির্বাচনে সাংবাদিক নিষিদ্ধ ?

মহম্মদপুরের উপ-নির্বাচনে সাংবাদিক নিষিদ্ধ ?

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার মহম্মদপুর উপজেলার মহম্মদপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ নির্বাচন বৃহস্পতিবার সকাল থেকে। একই সঙ্গে সদরের দুইটি ইউনিয়নে সদস্য পদের ২টি কেন্দ্রে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রায় ২১ হাজার ভোটারের এ নির্বাচনে নৌকা-ধানের শীষের প্রতীকের বাইরেও রয়েছে ৭ জন প্রার্থী। সংগত কারণেই নির্বাচন নিয়ে উত্তেজনা রয়েছে ওই এলাকায়। অন্যান্য বছর স্বাভাবিকভাবেই জেলা সদর থেকে জেলা নির্বাচন অফিস এর মাধ্যমে জেলায় কর্মরত সাংবাদিকদের নির্বাচন পর্যবেক্ষণের কার্ড প্রদান করা হয়।

Election Office Letterকিন্তু এ নির্বাচনে কেন্দ্র থেকে দেয়া একটি পরিপত্রের মাধ্যমে পর্যবেক্ষণের জন্য জেলার বদলে সংশ্লিষ্ট উপজেলায় স্থানীয় রিটার্নিং অফিসারের কাছ থেকে নিতে হবে। এক্ষেত্রে প্রশ্ন এসেছে জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দকে যদি উপজেলা থেকে কার্ড সংগ্রহ করতে হয় তবে তাদেরকে অন্তত দুবার উপজেলায় দৌঁড়াতে হবে। আবার উপজেলায় কর্মরত সাংবাদিকদের অধিকাংশই কোন টিভি মিডিয়ার সঙ্গে সম্পৃক্ত নেই। সেক্ষেত্রে টিভি নিউজ কভারের জন্য অথবা যেসব মিডিয়ার উপজেলা প্রতিনিধি নেই তাদের জেলা প্রতিনিধিদের তেমন কোন ব্যবস্থায় থাকছে না।

নির্বাচনে জেলা পর্যায়ের সাংবাদিকদের কাজের সুযোগ প্রসঙ্গে মহম্মদপুর উপজেলা নির্বাচন অফিসার ও ইউপি উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার আবু দাউদ জানান, কেন্দ্র থেকে মাত্র ১৩টি প্রেস কার্ড এসেছে উপজেলায়। যা দিয়ে উপজেলায় কর্মরত সাংবাদিকদেরই চাহিদা পূরণ করা যাচ্ছে না। সেক্ষেত্রে জেলায় কর্মরত সাংবিদকদের অংশগ্রহণ কীভাবে সম্ভব এমন প্রশ্ন ছুড়ে দিয়েছেন তিনি।

এ অবস্থায় সংবাদ সংশ্লিষ্টদের প্রশ্ন নির্বাচন পর্যবেক্ষণে জেলা পর্যয়ের সাংবাদিকদের জন্যে কেন এই প্রতিবন্ধকতা?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com