প্রথম পাতা » Featured » মাগুরার সাবেক এমপি ডাক্তার আকবরের মহাপ্রয়ানের এক বছর

মাগুরার সাবেক এমপি ডাক্তার আকবরের মহাপ্রয়ানের এক বছর

মাগুরার সাবেক এমপি ডাক্তার আকবরের মহাপ্রয়ানের এক বছর

প্রতিদিন ডেস্ক : ৯ মার্চ আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শিশুরোগ বিশেষজ্ঞ মাগুরা জেলা আওয়ামীলীগের সভাপতি প্রফেসর ডাক্তার সিরাজুল আকবর এমপির প্রথম মৃত্যু বার্ষিকী।

মাগুরা ও শ্রীপুর নিয়ে গঠিত মাগুরা-১ আসন থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ডাক্তার আকবর ২০১৫ সালের এই দিনে ৭২ বছর বয়সে মারা যান।

ব্যক্তিজীবনে সততার কারণে তিনি দলীয় সভানেত্রি শেখ হাসিনা এবং স্থানীয় সাধারণ মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় ব্যক্তিত্ব হিসেবে পরিচিত ছিলেন।

প্রফেসর ডাক্তার আকবর ১৯৯৬ সনে বিএনপির জনপ্রিয় মন্ত্রী মেজর জেনারেল মজিদ উল হককে পরাজিত করে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্র্বাচিত হন। এরপর ২০০১ সনে আরেক মন্ত্রী বিএনপি প্রার্থী এড. নিতাই রায় চৌধুরীকে পরাজিত করে দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া সর্বশেষ ২০০৮ এবং ২০১৪ সনে অনুষ্ঠিত সংসদ নির্বাচনেও তিনি দলীয় প্রার্থী হিসেবে বিজয়ী হন।

২০০৮ সনে সংসদ সদস্য নির্বাচিত হবার পর অত্যন্ত জনপ্রিয় এই রাজনীতিবিদকে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি ওই পদেই বহাল ছিলেন।

প্রফেসর ডা. সিরাজুল আকবর এমপি ২০০৫ সনে মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। সর্বশেষ তার মৃত্যুর আগের দিন অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে তাকে মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়।

মহান এই মানুষটির মৃত্যুতে রাজনৈতিক এবং সামাজিক অঙ্গণে অপুরণীয় শূণ্যতার সৃষ্টি হয়েছে।

তার মৃত্যু বার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বুধবার দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com