প্রথম পাতা » Featured » মাগুরায় আন্তর্জাতিক নারী দিবসে এডিআই’র আলোচনা ও র‌্যালি

মাগুরায় আন্তর্জাতিক নারী দিবসে এডিআই’র আলোচনা ও র‌্যালি

মাগুরায় আন্তর্জাতিক নারী দিবসে এডিআই’র আলোচনা ও র‌্যালি

মাগুরা প্রতিদিন ডটকম : নারীর ক্ষমতায়নে নারীর সচেতনতা বৃদ্ধি যেমন প্রয়োজন তেমনই দূরদৃষ্টির মাধ্যমে পরিকল্পিত ভাবে পদক্ষেপ ফেললেই এদেশের নারীরা আরো এগিয়ে যেতে পারবে। মাগুরায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অল্টারনেটিভ ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ-এডিআই আয়োজিত আলোচনা সভায় উঠে আসে এসব কথা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় মাগুরা কালেক্টরেট কলেজিয়েট স্কুল প্রাঙ্গণে এডিআই এর উপনির্বাহি পরিচালক একেএম শরফুদ্দিনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কুলের প্রধান শিক্ষক কুমুদ রঞ্জন বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে জেলা এনজিও কো-অডিনেটর মো. আব্দুল হালিম এবং আয়োজক সংস্থার জোনাল ম্যানেজার মো আলিয়ার রহমান ও অফিসার ফারহানা তাহের তিথি সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি কুমুদ রঞ্জন বিশ্বাস বলেন ‘কর্মক্ষেত্রে নারী-পুরুষের সমতা আসলেই কেবল দেশের সার্বিক উন্নয়ন সম্ভব।

সভাপতি একেএম শরফুদ্দিন বলেন – নারীর ক্ষমাতায়নে অনেক এগিয়েছে দেশ তবে নারীদের মধ্যে যদি ঐক্য আনা যায় তবে তাদের অবস্থার উন্নয়ন আরো তরান্বিত হবে।

ADI-Rallyবিশেষ অতিথি মো. আলিয়ার রহমান বলেন – নারীর কাজের স্বীকৃতি প্রয়োজন। নারীরা ঘরে বাইরে বহুমুখি কাজের সঙ্গে জড়িত থাকে এমনকি আমরা পুরুষরা সংসারে তাদের খুব কমই সহযোগীতা করি। তাই তাদের এই কাজের স্বীকৃতি পুরুষদেরকেই দিতে হবে তবেই নারীদের সমঅধিকার ও প্রাপ্ত সম্মান নিশ্চিত হবে।

আলোচনা সভার আগে সকাল ১০টায় শহরের নারী দিবস উপলক্ষে শহরে একটি র‌্যালি বের করা হয়। এতে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও এডিআই এর কর্মকর্তা-কর্মচারীসহ কিশোরী দলের সদস্য, এডিআই স্কুলের শিক্ষক ও সমিতির
সদস্যগণ অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com