প্রথম পাতা » Featured » মাগুরায় প্রধানমন্ত্রী ৩০৮ কোটি ৯৩ লক্ষ টাকার প্রকল্পের ফলক উন্মোচন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন

মাগুরায় প্রধানমন্ত্রী ৩০৮ কোটি ৯৩ লক্ষ টাকার প্রকল্পের ফলক উন্মোচন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন

মাগুরায় প্রধানমন্ত্রী ৩০৮ কোটি ৯৩ লক্ষ টাকার প্রকল্পের ফলক উন্মোচন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন

মাগুরা প্রতিদিন ডট কম : একুশে মার্চ মঙ্গলবার মাগুরায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সেখানে ১৩১ কোটি ৮২ লক্ষ টাকায় সম্পন্ন হওয়া ১৫টি উন্নয়ন কাজের ফলক উন্মোচন এবং ১৭৭ কোটি ১১ লক্ষ টাকার ৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ ছাড়া বিকাল ৩টায় তিনি মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মাগুরায় এখন উত্সবের আমেজ। শহর সাজানো হয়েছে বড় বড় বিলবোর্ড আর ব্যানার ফেস্টুনে। বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী প্রতিক নৌকার আদলে তৈরি করা হয়েছে জনসভা মঞ্চ।অন্যদিকে প্রধানমন্ত্রীর নিশ্ছিদ্র নিরাপত্তায় বিভিন্ন গোয়েন্দা সংস্থার পাশাপাশি পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। জেলা প্রশাসনও প্রধানমন্ত্রীর এই সফর সফল করতে কাজ করে যাচ্ছে।

04জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী ফলক উন্মেচনের মাধ্যমে ২৫০ শয্যার মাগুরা সদর সদর হাসপাতাল, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামসহ মোট ১৫টি প্রকল্পের ফলক উন্মোচন করবেন। একই সাথে মাগুরা অংশের মহাসড়ককে চারলেনে উন্নীতকরণ, পৌরসভার তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প (দ্বিতীয় ফেজ) সহ মোট ৯টি গৃহিত প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

ইতোমধ্যে সম্পন্ন বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য ফলক স্থাপন কাজ সম্পন্ন করা হয়েছে বলে মাগুরা জেলা প্রশাসক মুহ: মাহবুবর রহমান জানিয়েছেন।

03মোট ২৪টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পর দুপুর তিনটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন উদ্বোধিত মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

মাগুরায় প্রধানমন্ত্রীর এই সফরকে বিশেষ গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এর আগে ১৯৯৮ সালে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে মাগুরায় তিনি ‘বিকশিত মাগুরা’ কর্মসূচীর সমাপনী অনুষ্ঠানে যোগ দেন। এরপর ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের আগে শেখ হাসিনা মাগুরায় আদর্শ কলেজ মাঠের জনসভায় বক্তব্য রাখেন। সেদিন তিনি মাগুরার উন্নয়নের দায়িত্ব নিজের বলে ঘোষণা দেন। যার প্রেক্ষিতে দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর মাগুরার উন্নয়নের বিষয়ে শেখ হাসিনার সুনজর দেখা গেছে বলে জানান দলীয় নেতা-কর্মীরা।

মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু বলেন, মাগুরাবাসি বরাবরই এই জেলার দুটি আসন থেকে নৌকা মার্কাকে বিজয়ী করেছে। এই জেলা আওয়ামী লীগের একটি শক্ত ঘাটি হিসেবেও পরিচিত। প্রধানমন্ত্রীকে বরণ করতে যে কারণে মাগুরাবাসি উন্মুখ হয়ে আছে। এদিন মাগুরার জনসভাটি স্মরণকালের একটি মহাসমাবেশে রূপ নেবে। সে লক্ষ্যে জেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা জেলার প্রত্যন্ত অঞ্চল কাজ করে যাচ্ছে বলে তিনি জানান।

এদিকে মাগুরায় প্রধানমন্ত্রীর সফরের সবোচ্চ নিরাপত্তা দিতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ প্রশাসন।

মাগুরা পুলিশ সুপার মো: মুনিবুর রহমান বলেন, পুলিশের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি সরকারের সকল গোয়েন্দা সংস্থা ও বিশেষ বাহিনীর সাথে আমাদের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। মাগুরাার পাশাপাশি বিভিন্ন জেলা থেকে বিপুল সংখ্যাক পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রত্যেকটি বাহিনীর সাথে তথ্যের আদান প্রদানের মাধ্যমে নিজেদেরকে সার্বক্ষণিক আপডেট রাখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com