প্রথম পাতা » Featured » মাগুরায় বাংলা পঠন দক্ষতা বৃদ্ধিতে উপকরণ প্রদর্শণী ও কর্মশালা

মাগুরায় বাংলা পঠন দক্ষতা বৃদ্ধিতে উপকরণ প্রদর্শণী ও কর্মশালা

মাগুরায় বাংলা পঠন দক্ষতা বৃদ্ধিতে উপকরণ প্রদর্শণী ও কর্মশালা

মাগুরা প্রতিদিন ডট কম: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাংলা পঠন দক্ষতা বৃদ্ধি করার লক্ষে মঙ্গলবার মাগুরায় দিনব্যাপী উপকরণ প্রদর্শণী ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে শহরের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এ উপকরণ প্রদর্শনীতে সহজে বাংলা পঠন দক্ষতা বৃদ্ধির জন্য ব্যবহৃত কয়েকশ উপকরণ প্রদর্শণ করা হয়।

ইউএসএঅইডি ও সেভ দ্যা চিলড্রেনের সহায়তায় ‘রিড’ নামের এ প্রকল্পটি বাস্তবায়ন করছে জাগরণী চক্র ফাউন্ডেশন নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান।

কর্মশালায় জেলার শিক্ষা কর্মকর্তা, শিক্ষক, অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্য, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও ছাত্রছাত্রীসহ প্রায় ১শ জন অংশগ্রহণ করেন। মাগুরা জেলায় মোট ১৩০টি প্রাথমিক বিদ্যালয়ে ১ম থেকে ৩য় শ্রেণী পড়ুয়া প্রায় ১৪ হাজার ছাত্রছাত্রীকে রিড প্রকল্পের মাধ্যমে বাংলা পঠনে দক্ষ করে গড়ে তোলা হচ্ছে। এর ফলে শিশুর পড়াশুনার ভীত মজবুত হবে ও তাদের মধ্যে পঠন ভীতি দুর হবে বলে আয়োজকরা জানিয়েছে।

জাগরণী চক্র ফাউন্ডেশনের পরিচালক(কর্মসূচী) মেরিনা আখতারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: রুহুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাছি, ঝিনাইদহের সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক, যশোরের সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আমজাদ হোসেন, রিড প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো: ইকবাল হোসাইন, মাগুরা জেলার টেকনিক্যাল অফিসার মো: শাহীন মৃধা, হিমাদ্রী প্রসাদ মিস্ত্রি, মো: নিজামুল ইসলামসহ অন্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com