প্রথম পাতা » Featured » মাগুরায় মানবাধিকার কর্মীকে কুপিয়ে এক গৃহবধূকে অপহরণ

মাগুরায় মানবাধিকার কর্মীকে কুপিয়ে এক গৃহবধূকে অপহরণ

মাগুরায় মানবাধিকার কর্মীকে কুপিয়ে এক গৃহবধূকে অপহরণ

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় আইন ও সালিশী কেন্দ্রের এক কর্মীর উপর হামলা চালিয়ে তার হেফাজত থেকে এক গৃহবধূকে অপহরণের ঘটনা ঘটেছে। বুধবার বিকেলে মাগুরা থেকে ঈগল পরিবহনের একটি যাত্রিবাহি বাসে করে ঢাকায় ফেরার পথে শহরের অদূরে রামনগর এলাকায় এই হামলা ও অপহরণের ঘটনা ঘটে।

মাগুরা সদর থানার এস.আই আশরাফুল আলম জানান, মাগুরা শহরের পূর্বপাড়ার বাসিন্দা রফিকুল ইসলাম রিপু গত ২৫ জানুয়ারি তারিখে মাগুরা থানায় তার স্ত্রী ফারজানা আকতার রানির বিরুদ্ধে গহনা চুরির মামলা দায়ের করেন। অন্যদিকে ফারজানা আকতার রানি তার স্বামী রফিকুল ইসলাম রিপুর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে ঢাকার মহম্মদপুর আইন ও শালিস কেন্দ্রের স্মরণাপন্ন হয়। এ ঘটনার পর ঢাকায় স্ত্রীর অবস্থানের খবর জানতে পেরে রফিকুল ইসলাম রিপু স্ত্রীকে বুধবার আদালতে হাজির করান।

কিন্তু মাগুরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির হওয়ার পর ওই আদালতের ম্যাজিস্ট্রেট ফিরোজ মামুন রানিকে আইন ও শালিস কেন্দ্রের হেফাজতে জামিন দেন।

এদিকে আদালত থেকে জামিনে মুক্ত হয়ে রানি বিকাল ৫ টার দিকে ঈগল পরিবহনে করে মহম্মদপুর আইন শালিস কেন্দ্রের কর্মী শামসুন্নাহারের সঙ্গে ঢাকায় ফিরছিলেন। মাগুরা বাস টার্মিনাল থেকে পরিবহনটি ছেড়ে যাওয়ার পর মাগুরা-ফরিদপুর সড়কের রামনগর এলাকায় পৌঁছলে একটি মাইক্রোবাসে করে কয়েকজন সন্ত্রাসি পরিবহনটির গতিরোধ করে। তারা লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে বাসের দরজা ভেঙ্গে ফারজানা আক্তার রানিকে মাইক্রোবাসে জোর পূর্বক অপহরণ করে। এ সময় মানবাধিকার কর্মি শামসুন্নাহার বাধা দিতে গেলে তাকে মারপিট ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে রানিকে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনার পর স্থানীয়রা মানবাধিকার কর্মী শামসুন্নাহারকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ভর্তি করেছে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াস হোসেন মানবাধিকার কর্মীর উপর হামলার বিষয়টি  স্বীকার করে এ ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চলছে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com