প্রথম পাতা » Featured » মাগুরা-১ আসনের মনোনয়ন চান সুপ্রিম কোর্টের সহকারি এটর্নি জেনারেল সিরাজুল ইসলাম

মাগুরা-১ আসনের মনোনয়ন চান সুপ্রিম কোর্টের সহকারি এটর্নি জেনারেল সিরাজুল ইসলাম

মাগুরা-১ আসনের মনোনয়ন চান সুপ্রিম কোর্টের সহকারি এটর্নি জেনারেল সিরাজুল ইসলাম

মাগুরা প্রতিদিন ডটকম : জাতীয় সংসদের মাগুরা-১ আসনের প্রার্থীতা ঘোষণা করলেন সুপ্রিম কোর্টের সহকারি এটর্নি জেনারেল বীর মুক্তিযোদ্ধা এড. সিরাজুল ইসলাম।

শনিবার শ্রীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠের মধ্য দিয়ে তিনি আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি হিসেবে নিজের নামটি ঘোষণা করেন।

লিখিত বক্তব্যে সহকারি এটর্নি জেনারেল সিরাজুল ইসলাম জানান, কেন্দ্রীয় আওয়ামীলীগের পক্ষ থেকে তাকে এলাকায় কাজের মধ্য দিয়ে জনসংযোগ বৃদ্ধির নির্দেশ দেওয়া হয়েছে। সে লক্ষ্যেই তিনি আনুষ্ঠানিকভাবে নিজের প্রার্থিতা ঘোষণা করছেন।

শ্রীপুরের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম তার রাজনৈতিক জীবনের ইতিহাস তুলে ধরে বলেন, ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলনের সময় তিনি বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। ১৯৬৭-৬৮ সালে মাগুরা মহকুমা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও শ্রীপুর থানা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

Magura-1 Pic, 10.03১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের সময় শ্রীপুর বাহিনীর প্রতিষ্ঠাতা সদস্য ও ছাত্র ডেপুটি কমান্ডার ছিলেন। স্বাধীনতাত্তোর সময়ে ঢাকা মীরপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের সদস্য নির্বাচিত হন। ১৯৮০ সালে ঢাকা বিশ্বাবিদ্যালয় থেকে আইন বিষয়ে লেখাপড়া শেষে মাগুরা বারে যোগ দেন। পরবর্তিতে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক ও সমাজ কল্যাণ সম্পাদক নির্বাচিত হন।

তিনি জানান, এরশাদ বিরোধী আন্দোলনের সময় তার বিরুদ্ধে হুলিয়া জারি, ৪ মাসের ডিটেনশন ও জীবিত বা মৃত ধরিয়ে দেওয়ার ঘোষণা হয়। পরবর্তীতে বিএনপি হটাও আন্দোলনের সময়ও হুলিয়া জারির পাশাপাশি ৪ মাসের ডিটেনশন দেওয়া হয়।

১৯৯১ সাল থেকে এ পর্যন্ত জাতীয় সংসদের সকল নির্বাচনেই মাগুরা-১ আসনের দলীয় মনোনয়ন চেয়ে এসেছেন। কিন্তু মনোনয়ন না পেলেও দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী কর্মকাণ্ডে অংশ নিয়েছেন। দীর্ঘ ৫০ বছরের রাজনৈতিক জীবনে তিনি এলাকার বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান নির্মাণের সঙ্গে যুক্ত ছিলেন এবং আছেন। তিনি মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে জিহাদ ঘোষণা করবেন বলে প্রতিশ্রুতি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com