প্রথম পাতা » শ্রীপুর » শ্রীপুরে ৮ ইউনিয়নে ৩৫ চেয়ারম্যান প্রার্থি, সংকটের মুখে দলীয় প্রার্থীরা

শ্রীপুরে ৮ ইউনিয়নে ৩৫ চেয়ারম্যান প্রার্থি, সংকটের মুখে দলীয় প্রার্থীরা

শ্রীপুরে ৮ ইউনিয়নে ৩৫ চেয়ারম্যান প্রার্থি, সংকটের মুখে দলীয় প্রার্থীরা

শ্রীপুর সংবাদদাতা : ২৩ এপ্রিল অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপের নির্বাচনে মাগুরার শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৩৫ জন প্রার্থি তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন রবিবার তারা তাদের মনোনয়ন পত্র জমা দেন। তবে অধিকাংশ ইউনিয়নে দলীয় প্রার্থী ঘোষণার পরও একাধিক প্রার্থী স্বতন্ত্র হিসেবে মনোনয়ন পত্র জমা দেওয়ায় বেশ সংকটে পড়েছেন দলীয় প্রার্থিরা।

শ্রীপুর উপজেলার ১ নং গয়েশপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আবদুল হালিম মোল্যা আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে বিএনপি থেকে মো. ইয়াকুব আলী এবং স্বতন্ত্র প্রার্থি হিসেবে ইউসুফ আলী মণ্ডল মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

উপজেলার ২নং আমলসার ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পত্র দাখিল করেছেন বর্তমান চেয়ারম্যান সেবানন্দ বিশ্বাস। অন্যদিকে বিএনপি থেকে মোখলেছুর রহমান সাবের এবং স্বতন্ত্র প্রার্থি হিসেবে নূর ইসলাম, শাহানূর আলম খান ও সামসুন্নাহার বেগম তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

৩নং শ্রীকোল ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থি হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এমএম মোস্তাসিম বিল্লাহ সংগ্রাম। তবে বর্তমান চেয়ারম্যান যুবলীগ নেতা কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি দলীয় সমর্থন না নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এ ইউনিয়নে বিএনপি থেকে উপজেলা বিএনপির সভাপতি আশরাফুল আলম জোয়ার্দার এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে বাহার মিয়া মনোনয়ন পত্র দাখিল করেছেন।

৪নং শ্রীপুর ইউনিয়নে আওয়ামীলীগ থেকে এবারো মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মসিয়ার রহমান। এ ইউনিয়নে বিএনপির সমর্থন নিয়ে এনামুল হক পান্নু, ইসলামী আন্দোলন থেকে মো. মোস্তাফিজুর রহমান মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তবে দলীয় সমর্থন চেয়ে না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আওয়ামীলীগ নেতা মো. আখেরুজ্জামান বিশ্বাস। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন বাবলু মিয়া ও শিকদার আলী নূর।

৫নং দ্বারিয়াপুর ইউনিয়নে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থি হিসেবে মনোনয়ন জাকির হোসেন কানন এবং বিএনপি থেকে আনিচুর রহমান মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তবে বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা কাজী মহিদুল আলম মহিদ দলীয় সমর্থন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আকতারুজ্জামান নামে আরো একজন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

৬নং কাদিরপাড়া ইউনিয়নে আওয়ামীলীগ থেকে লিয়াকত আলী বিশ্বাস, বিএনপি থেকে তিতাস আহমেদ কেবু মনোনয়ন পত্র দাখিল করেছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক ইউনিয়ন বিএনপি নেতা সাংবাদিক আইয়ুব হোসেন খান, সাবেক চেয়ারম্যান নূর আলম খান সবুজ ও নূর উদ্দিন আহম্মেদ মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এদিকে ৭নং সব্দালপুর ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুল হোসেন মোল্যা। তিনি রবিবার তার মনোনয়ন পত্র দাখিল করেছেন। একই দিনে বিএনপির সমর্থন নিয়ে মো. ফারুখ আহমেদ তার মনোনয়ন পত্র জমা দিয়েছেন। অন্যদিকে বর্তমান চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা সমিরুল ইসলাম সমির স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

৮নং নাকোল ইউনিয়নে এবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হয়েছে হুমায়নূর রশিদ মুহিতকে। অন্যদিকে একাধিকবার নির্বাচিত বর্তমান চেয়ারম্যান শাহজাহান মিয়া দলীয় সমর্থন না দেওয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এ ইউনিয়নে বিএনপির সমর্থন নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন ইউনিয়ন বিএনপির সভাপতি শরাফত হোসেন শুকুর। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে সমর্থন নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন আবু মুসা।

জেলার শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়নের অধিকাংশটিতেই দলীয় সমর্থিত প্রার্থি ছাড়াও একাধিক প্রার্থি স্বতন্ত্র হিসেবে তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মনোনয়ন পত্র প্রত্যাহারের নির্ধারিত সময়ের মধ্যে স্বতন্ত্র প্রার্থির পরিচয়ে এসব দলীয় নেতা-কর্মীরা তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার না করলে দলীয় সমর্থনপুষ্ট প্রার্থিদের নির্বাচনী ফলাফল ঘরে তুলতে বেশ বেকায়দায় পড়তে হবে বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com