প্রথম পাতা » যশোর » সবাইকে রাজনীতিক নয়, দেশপ্রেমিক হতে হয় -তথ্যমন্ত্রী

সবাইকে রাজনীতিক নয়, দেশপ্রেমিক হতে হয় -তথ্যমন্ত্রী

সবাইকে রাজনীতিক নয়, দেশপ্রেমিক হতে হয় -তথ্যমন্ত্রী

প্রতিদিন ডেস্ক: দেশের কাজ করার জন্য সবাইকে রাজনীতিক হবার প্রয়োজন নেই। যিনি যে পেশায় নিয়োজিত আছেন, সেখানে নিষ্ঠার মাধ্যমেই দেশপ্রেমের পরিচয় দিতে পারেন, দেশ ও মানুষের জন্য কাজ করতে পারেন।
২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার রাজধানীতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সেমিনার হলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী সদ্য প্রয়াত মোশতাক আহমদের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের নির্বাহী সদস্য প্রকৌশলী মোশতাক আহমদকে সহপাঠী হিসেবে বর্ণনা করে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, দক্ষ, যোগ্য ও দেশপ্রেমিক পেশাজীবী জনগোষ্ঠী দেশের সামগ্রিক উন্নয়নে বড় ভূমিকা রাখতে পারে। তবে পেশাদারিত্বে উৎকর্ষ অর্জনের জন্য শিক্ষার পাশাপাশি সৃজনশীল ও সংবেদনশীল মন এবং মানুষ ও দেশের প্রতি ভালোবাসা থাকতে হয়।
এসময় ‘সকল ক্ষেত্রেই দেশের সংবিধান ও মুক্তিযুদ্ধসহ জাতীয় ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি, এ দু’টি মৌলিক বিষয় সবসময় সমুন্নত রাখার মাধ্যমেই কেবল সত্যিকারের দেশপ্রেমিকের পরিচয়ে জীবন গড়া সম্ভব’, স্মরণ করিয়ে দেন হাসানুল হক ইনু।
রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয় প্রাক্তনী সমিতির বিগতবর্ষ সভাপতি প্রকৌশলী আকরামুজ্জামানের সভাপতিত্বে সভায় আমন্ত্রিতদের মধ্যে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজের রেক্টর অধ্যাপক আব্দুল হান্নান, খুলনা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সহ-সভাপতি ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী নুরুজ্জামান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com