প্রথম পাতা » Featured » স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণ

স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণ

স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণ

মাগুরা প্রতিদিন ডটকম : স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মঙ্গলবার দুপুরে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিস আয়োজিত এ প্রেস ব্রিফিংয়ে ঐতিহাসিক এ সাফল্য উদযাপন উপলক্ষে সপ্তাহ ব্যাপি কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আতিকুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজমুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার রেজাউল করিম, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সাংবাদিক অধ্যাপক সাইদুর রহমান, রাশেদ খান, আরাফাত হোসেন প্রমুখ।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গত ১৬ মার্চ জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি’র (সিডিপি) কাছ থেকে স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশ উত্তরনের যোগ্যতা অর্জনের স্বীকৃতিপত্র পেয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুদা ও দারিদ্রমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন।  এখন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন। তার হাত ধরে মাথাপিছু আয়, মানব সম্পদ সূচক ও অর্থনৈতিক ঝুকি সূচক (ইভিআই) এই তিনটি শর্ত পূরণ করে বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে উঠতে যাচ্ছে। মধ্যম আয়ের দেশে উন্নীত হতে হলে যেসব সূচক অর্জন করতে হয় তার সবই অর্জন করেছে বাংলাদেশ।

দেশের এই অগ্রযাত্রা স্বাধীনতা পরবর্তী উন্নয়নে সর্বোচ্চ মাইল ফলক হিসেবে অভিহিত করা হয় প্রেস ব্রিফিংয়ে। এ সাফল্য উদযাপন উপলক্ষে মঙ্গলবার সপ্তাহ ব্যাপি কর্মসূচির অংশ হিসেবে সেবা সপ্তাহের উদ্বোধন করেন মোহাম্মদ জেলা প্রশাসক আতিকুর রহমান।

এ ছাড়া সপ্তাহ ব্যাপি কর্মসূচির মধ্যে রয়েছে চিত্রাঙ্কন, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা, অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধিতা বিষয়ক সচেতনা ও ক্রীড়া আনন্দ উত্সব, জেলা পর্যায়ে সকল বিভাগ ও সকল শিক্ষা প্রতিষ্ঠানের সমন্বয়ে বর্ণাঢ্য র‌্যালি, জেলার সকল মসজিদ, অন্যান্য ধর্মী উপসনালয়ে দেশ ও জাতীর কল্যাণের জন্য  প্রার্থনার আয়োজন, লাঠি খেলা, কাবাডি খেলা, ফুটবল ও ক্রিকেট খেলার আয়োজন এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক উন্নয়নের প্রদর্শনী, সেমিনার ও পুরস্কার বিতরণীর কর্মসূচি গ্রহন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com