আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৩:৩৪

ব্রেকিং নিউজ :
মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন

মাগুরায় পহেলা বৈশাখ উদযাপন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় পহেলা বৈশাখ বরণ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, সঙ্গীত, নৃত্যানুষ্ঠান, মিষ্টিমুখ, পান্তা ইলিশের আয়োজন করা হয়।

সকাল ৮টায় জেলা প্রশাসনের উদ্যোগে শহরের নোমানি ময়দান থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এতে শহরের প্রধান প্রধান শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়।

পরে শোভাযাত্রাটি সারা শহর প্রদক্ষিণ শেষে মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তন প্রাঙ্গণে মিষ্টি মুখের অনুষ্ঠানে মিলিত হয়। এখানে মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের জেলা প্রশাসনের পক্ষ থেকে মুড়ি, বাতাসা, কদমা দিয়ে মিষ্টিমুখ করানো হয়।

এছাড়া শহরের নোমানি ময়দানে উদীচী, সৈয়দ আতর আলি গণগ্রন্থাগার প্রাঙ্গণে সুরসপ্তক সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি পান্তা ইলিশের আয়োজন করে।

 

 

 

জেলা শহর ছাড়াও শালিখা, মহম্মদপুর ও শ্রীপুরেও অনুরূপে পহেলা বৈশাখ উদযাপিত হচ্ছে। মহম্মদপুরের বাবুখালিতে কবি ও অষ্টক গানের আয়োজন ছিল ব্যতিক্রম।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology