প্রথম পাতা » Featured » আর্থিক অনটনের কারণে মাগুরার কৃষক আয়ুব আলি আত্ম হননের পথ বেছে নিলেন?

আর্থিক অনটনের কারণে মাগুরার কৃষক আয়ুব আলি আত্ম হননের পথ বেছে নিলেন?

আর্থিক অনটনের কারণে মাগুরার কৃষক আয়ুব আলি আত্ম হননের পথ বেছে নিলেন?

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় আর্থিক অনটনের কারণে দিশেহারা আয়ুব আলি নামে এক কৃষক বৃদ্ধ বয়সে আত্মহননের পথ বেছে নিয়েছেন। তিনি সদর উপজেলার আঠারখাদা ইউনিয়নের বিজয়নগর গ্রামের শুকুর আলির ছেলে।

পরিবার সূত্রে জানা গেছে, বিজয়নগর গ্রামের বর্গাচাষি আয়ুব আলি স্ত্রী ও তিনটি নাবালক সন্তান নিয়ে গ্রামের একটি কুড়িঘরে বসবাস করতেন। পারিবারিক একখণ্ড জমিতে চাষ করলেও সেখান থেকে পাওয়া ফসলে তার সংসার চলে না। এদিকে পঞ্চান্ন বছর বয়সি কৃষক আইয়ুব আলির স্ত্রী দিপালি ষষ্ঠ শ্রেণীতে পড়ুয়া মেয়ে প্রেমা এবং দ্বিতীয় শ্রেণীর ছাত্র আবির ও শিশু আরিফকে নিয়ে ছিলেন বেশ বেকায়দায়। যে কারণে অর্থনৈতিক সংকট এবং দূরবস্থা নিয়ে পরিবারে সমস্যা লেগেই ছিল। তার উপর শারীরিক অসুস্থ্যতা কৃষক আয়ুব আলিকে অনেকটাই দূর্বল করে ফেলেছিল।

আয়ুব আলির ভাই নায়েব আলি জানান, ভাইয়ের অভাবের সংসার। কিন্তু তিনি নিজে কিছু করতে পারতেন না। যা নিয়ে তার সব সময়ই মন খারাপ থাকতো। দুই তিন মাস ধরে সে মানসিকভাবে খুব ভেঙ্গে পড়েছিল। গত রবিবার সকালে স্বাভাবিকভাবেই গায়ে জামা দিয়ে বাড়ি থেকে বেরিয়ে গেলেও আর ফিরে আসেনি। কিন্তু বুধবার সকালে গ্রামের মধ্যেই একটি লিচু বাগানের মধ্যে গাছের ঝুলন্ত অবস্থায় তার লাশটি পাওয়া যায়। পরে পুলিশ খবর পেয়ে লাশটি উদ্ধার করে মর্গে পাঠায়।

স্থানীয় আঠারখাদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জিবন বিশ্বাস বলেন, পরিবারের দূরবস্থার কথা জেনে অনেক সময় তাকে সাহায্য করেছি। কিন্তু তার এই আত্মহত্যার ঘটনা দু:খজনক। এখন তার স্ত্রী নাবালক তিনটি সন্তান নিয়ে পড়েছেন আরো বেকায়দায়।

সদর থানার এসআই সংশ্লিষ্ট ঘটনার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আল ইমরান জানান, নিহত আয়ুব বিশ্বাসকে এলাকার মানুষ পছন্দ করতো। এলাকায় তার কোন শত্রু ছিল বলে জানা যায়নি। পরিবারের অভাবের কারণেই বিপর্যস্থ ছিল। যে কারণে সে আত্মহত্যা করেছে বলেই ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com