প্রথম পাতা » Featured » জাতীয় পতাকা তুলবেন যুদ্ধাপরাধ মামলার আসামি আকতার কন্ট্রাক্টর !!

জাতীয় পতাকা তুলবেন যুদ্ধাপরাধ মামলার আসামি আকতার কন্ট্রাক্টর !!

জাতীয় পতাকা তুলবেন যুদ্ধাপরাধ মামলার আসামি আকতার কন্ট্রাক্টর !!

মাগুরা প্রতিদিন ডট কম : মাগুরায় একটি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান উদ্বোধনের লক্ষ্যে জাতীয় পতাকা উত্তোলনে জেলার চিহ্নিত স্বাধীনতা বিরোধী এবং রাজাকার হিসেবে পরিচিত আকতারুজ্জামানের নাম নির্বাচন করায় জেলায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

পাশাপাশি অনুষ্ঠান বর্জণের ঘোষণাও দিয়েছেন ওই অনুষ্ঠানের নির্ধারিত প্রধান অতিথি মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু।

৯ এপ্রিল সদর উপজেলার বগিয়া সুভাষিণী বসু মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান উপলক্ষে ইতোমধ্যেই জেলার বিভিন্ন স্তরের মানুষের মাঝে আমন্ত্রণপত্র বিতরণও সম্পন্ন করা হয়েছে।

জানা গেছে, ৪ পৃষ্ঠার মুদ্রিত আমন্ত্রণপত্রটির অনুষ্ঠান সূচীকে দুটি পর্বে ভাগ করা হয়েছে। যেখানে জাতীয় পতাকা উত্তোলন থেকে শুরু করে স্বাগত ভাষণ, কপোত মুক্তকরণ, শুভ উদ্বোধন সব শ্রেণীতেই একমাত্র ব্যক্তি হিসেবে নির্ধারণ করা হয়েছে মো: আকতারুজ্জামান নামের বিতর্কিত ওই ব্যক্তিকে। যে বিষয়টি নিয়ে সর্ব মহলেই বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। মুক্তিযুদ্ধের গবেষণা কেন্দ্র, জেলা জাসদ, স্থানীয় মুক্তিযোদ্ধাসহ এলাকাবাসি তাদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

এ বিষয়ে জেলা জাসদ নেতা মিয়া ওয়াহিদ কামাল বাবলু বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসি ও লাালিত একটি সরকার। এই সরকার ক্ষমতাসিন হওয়ার পরই স্বাধীনতা বিরোধীদের বিচারের কাঠগড়ায় তোলা হয়েছে। সাম্প্রতিক কালে মাগুরায় যুদ্ধাপরাধের যে মামলাগুলি হয়েছে তার অন্যতম একজন আসামি এই আকতার কন্ট্রাকটার। অথচ সেই চিহ্নিত স্বাধীনতা বিরোধী ব্যক্তির হাতে জাতীয় পতাকা তুলে দেওয়ার ঘটনাটি অনাকাঙ্খিত।

অন্যদিকে বগিয়া গ্রামের অনেকেই বিতর্কিত এ ঘটনার জন্ম দেওয়ায় এবং স্বাধীনতাবিরোধী প্রীতির জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদেরও বিচার হওয়া উচিত বলে মন্তব্য জানিয়েছেন।

বিতর্কিত এই বিষয়টি নিয়ে বগিয়া সুভাষিণী বসু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: গোলাম নবীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আকতারুজ্জামান রাজাকার হতে পারে। কিন্তু জাতীয় পতাকার অবমাননার লক্ষ্যে তার নাম নির্বাচন করা হয়নি। তারপরও বিষয়টি সঠিক না হলে তাকে বাদ রেখেই অনুষ্ঠান পরিচালনা ও সমাপ্ত করা হবে।

এ বিষয়ে আমন্ত্রিত প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু বলেন, অনুষ্ঠানসূচি দেখার সুযোগ হয়নি। তবে কোন যুদ্ধাপরাধিকে জাতীয় পতাকা উত্তোলনের সুযোগ দেওয়ার ঘটনা ধৃষ্টতাপূর্ণ। এর সাথে জড়িতদের বিচার করা হবে। এছাড়া বিতর্কিত ব্যাক্তিদের বাদ না দিলে অনুষ্ঠান বর্জন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com