প্রথম পাতা » মাগুরা সদর » পুলিশ পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ দুইজন গ্রেফতার

পুলিশ পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ দুইজন গ্রেফতার

পুলিশ পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ দুইজন গ্রেফতার

মাগুরা প্রতিদিন ডেস্ক : ডিবি পুলিশ পরিচয়ে এক ব্যবসায়ীকে অপহরণ করে ১ লাখ টাকা ছিনতাই চক্রের প্রধান হেমায়েত হোসেনসহ দুই প্রতারককে বৃহস্পতিবার ভোরে গ্রেফতার করেছে মাগুরা সদর থানা পুলিশ। একই সাথে সিসি ক্যামেরায় সনাক্ত করে ছিনতাই কাজে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করেছে পুলিশ । বৃহস্পতিবার দুপুরে সদর থানায় সাংবাদিকদের সামনে তাদের হাজির করা হয়।

হেমায়েত মাগুরাসহ বিভিন্ন থানার  ডাকাতি, ছিনতাই, অস্ত্রসহ ৭ টি মামলার আসামী। সে ১৯৯৮ সালে বিডিআরে চুয়াডাঙ্গা অঞ্চলে চাকুরী করাকালে অনৈতিক কাজের অপরাধে চাকুরীচ্যুত হয়েছিল। এর পর থেকে সে আন্ত:জেলা ডাকাত গঠন করে। বিশেষ করে নিয়মিত সে পুলিশ পরিচয়ে ডাকাতি, ছিনতাই, অপহরণ মুক্তিপন আদায় করে আসছিল।

মাগুরা পুলিশ সুপার এ কে এম, এহসান উল্লাহ জানান, গত ১৯ এপ্রিল দুপুরে খলিলুর রহমান নামে শালিখার এক কাঠ ব্যবসায়ী মাগুরার একটি ব্যাংক থেকে ১ লাখ টাকা নিয়ে মটর সাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে মাগুরা-যশোর সড়কের কাটাখালী-জাগলা এলাকায় হেমায়েত ও তার সহযোগিরা একটি কালো মাইক্রোবাস দিয়ে তাকে ব্যারিকেট দেয়। ডিবি পুলিশ পরিচয়ে পিস্তলের মুখে তার কাছে হেরোইন আছে বলে জোর পূর্বক তাকে মাইক্রেবাসে তুলে নেয়। পরে ডিবি অফিসে নেওয়ার কথা বলে তার কাছে থাকা ১ লাক্ষ টাকা ছিনিয়ে নিয়ে তাকে মাগুরা শহরতলীর শিমুলিয়া এলাকায় ফেলে রেখে যায়। খলিলুর রহমান এ ব্যাপারে ওই দিন সদর থানায় মামলা করেন। এই মামলার সূত্রে পুলিশ মাগুরা হাইওয়ে সড়কের বিভিন্ন স্থানে লাগানো সিসি ক্যামেরার মাধ্যমে ছিনতাইকারী চক্রের ব্যবহৃত মাইক্রোবাস সনাক্ত করে। এই সূত্র ধরে পুলিশ বৃহস্পতিবার ভোরে ফরিদপুরের নগরকান্দা ও ভাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে চক্রের মূল হোতা হেমায়েত ও মাইক্রোবাস চালক লালনকে গ্রেফতার করে। হেমায়েতের নামে ফরিদপুর, নারায়নগঞ্জ ও ঢাকা জেলার বিভিন্ন থানায় ৭টি অপহরণ, মুক্তিপণ, ডাকাতি, অস্ত্র ও ছিনতাই মামলা রয়েছে।DSC_7382

পুলিশ সুপার এহসান জানান, ছিনতাইকালে হেমায়েতের কাছে থাকা অস্ত্র উদ্ধার ও তার অন্য সহযোগিতের চিহিৃত করতে  তাকে আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করা হবে।

এহসান উল্লাহ আরো বলেন, মাগুরা শহরসহ বিভিন্ন এলাকায় ৪ শতাধিক সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যে কারনে মাগুরায় জেলায় অপরাধ করে পার পাওয়া সম্ভব নয়। সিসি ক্যামেরায় মাধ্যমে পুলিশ একাধিক গুরুত্বপুর্ণ মামলার আসামী সনাক্ত সনাক্ত করেছে।  সিসি ক্যামেরার কারনে মাগুরায় অপরাধের সংখ্যা কসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com