প্রথম পাতা » Featured » মহম্মদপুরে মুক্তিযোদ্ধদের হাতাহাতিতে যাচাই বাছাই স্থগিত

মহম্মদপুরে মুক্তিযোদ্ধদের হাতাহাতিতে যাচাই বাছাই স্থগিত

মহম্মদপুরে মুক্তিযোদ্ধদের হাতাহাতিতে যাচাই বাছাই স্থগিত

মহম্মদপুর সংবাদদাতা : মুক্তিযোদ্ধা সংসদ মহম্মদপুর উপজেলা ইউনিটের কমান্ডার ও ডেপুটি-কমান্ডারের মধ্যকার বিরোধকে কেন্দ্র করে শুক্রবার নির্ধারিত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

সংশ্লিষ্ট সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুরে উপজেলা পরিষদের সামনে দুই পক্ষের মুক্তিযোদ্ধা ও তাদের সমর্থকেরা যাচাই বাছাই সাক্ষাৎকার দিতে সমবেত হন। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি-কমান্ডার আব্দুল হাই ভারপ্রাপ্ত কমান্ডার হিসেবে যাচাই বাছাই বোর্ডে উপস্থিত থাকা অবস্থায় একই ইউনিটের নির্বাচিত কমান্ডার আলী রেজা খোকন যাচাই বাছাই কার্যক্রমে অংশ নেয়ার জন্য উপজেলা পরিষদ মিলনায়তনে ঢুকতে গেলে আপত্তি জানান ডেপুটি কমান্ডার আব্দুল হাই এর সমর্থক মুক্তিযোদ্ধারা।

এ নিয়ে ভারপ্রপ্ত কমান্ডার এবং কমান্ডারের সমর্থকদের মধ্যে তীব্র উত্তেজনাসহ ধাক্কাধাক্কি এবং হাতাহাতি শুরু হলে যাচাই বাছাই কার্যক্রম বন্ধ হয়ে যায়।

এ অবস্থায় মুক্তিযোদ্ধাদের মধ্যকার উত্তেজনা আরও বাড়তে থাকলে মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল মান্নান ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে নিবৃত্ত করেন।

তবে, এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সদস্য সচিব চৌধুরী রওশন ইসলাম অবশ্য মুক্তিযোদ্ধাদের মধ্যকার হাতাহাতি ও ধাক্কাধাক্কির বিষয়টি এড়িয়ে গিয়ে বললেন, ”জেলা প্রশাসকের কার্যালয়ে গুরুত্বপূর্ণ সভা থাকায় শুক্রবার যাচাই বাছাই কার্যক্রম পরিচালনা সম্ভব হয়নি। শনিবার থেকে কার্যক্রম শুরু হবে”।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা সংসদ মহম্মদপুর উপজেলা ইউনিটের বর্তমান কমান্ডার আলী রেজা খোকন এবং ডেপুটি কমান্ডার আব্দুল হাই এর পক্ষে স্থানীয় মুক্তিযোদ্ধারা বেশ কিছুদিন যাবৎ দুই ভাগে বিভক্ত। দীর্ঘদিন ধরে দুই গ্রæপের মধ্যে নানা বিষয়ে বিরোধ চলে আসছে। সম্প্রতি মুক্তিযোদ্ধা যাচাই বাছাই শুরু হলে বিরোধে নতুন মাত্রা পায়।

এ প্রতিনিধির সাথে কথা বলতে গিয়ে কমান্ডার আলী রেজা খোকন বলেন,‘আমি সম্প্রতি অসুস্থ হয়ে ঢাকায় চিকিৎসা নিতে যাওয়ায় আব্দুল হাই ভারপ্রাপ্ত কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করতে থাকেন। কিন্তু আমি সুস্থ হয়ে আসার পরও তিনি গায়ের জোরে কমান্ডারের দায়িত্ব হস্তান্তর করছেন না। এমনকি কমান্ডার পদাধিকার বলে যাচাই বাছাই কমিটির সদস্য হওয়ার কথা থাকলেও তিনি ভারপ্রাপ্ত কমান্ডার হিসেবেই যাচাই বাছাই কার্যক্রমে অংশ নিচ্ছেন”।

এ ব্যাপারে এক প্রশ্নের জবাবে ডেপুটি কমান্ডার আব্দুল হাই বললেন, ”আমাদের কমান্ডারের অসুস্থতার কারণে মুক্তিযোদ্ধা সংসদ মাগুরা জেলা ইউনিট কমান্ড আমাকে কমান্ডারের দায়িত্ব অর্পণ করেছেন। সুতরাং জেলা ইউনিট কমান্ডের নির্দেশনা ছাড়া আমার দায়িত্ব হস্তান্তরের কোন এখতিয়ার নেই”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com