প্রথম পাতা » Featured » মহম্মদপুর সদর ইউপি নির্বাচন স্থগিত ভোটাররা ক্ষুব্ধ

মহম্মদপুর সদর ইউপি নির্বাচন স্থগিত ভোটাররা ক্ষুব্ধ

মহম্মদপুর সদর ইউপি নির্বাচন স্থগিত ভোটাররা ক্ষুব্ধ

মহম্মদপুর সংবাদদাতা : প্রতিক নিয়ে প্রার্থীদের প্রচারণা যখন তুঙ্গে ঠিক তখনই সীমানা বিরোধ নিয়ে চলা একটি মামলায় মাগুরার মহম্মদপুর উপজেলা সদর ৬ নং ইউনিয়ন পরিষদ (ইউপি) ও পাশ্ববর্তি ফরিদপুরের বোয়ালমারির ১০ নং ময়না ইউনিয়নের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার এ সংক্রান্ত চিঠির সূত্র ধরে মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন হোসেন জানান, নির্বাচন কমিশনের উপসচিব (নির্বাচন পরিচালনা-১) মোঃ সামসুল আলম স্বাক্ষরিত চিঠিতে উচ্চ-আদালতের আদেশমতে দুটি ইউনিয়নের নির্বাচনের তফসিল স্থগিত করার কথা উল্লেখ করা হয়। তৃতীয় ও চতুর্থ দফায় ঘোষিত তপসিলে ২৩এপ্রিল ও ৭ মে এদুটি ইউনিয়নে ভোট গ্রহণের দিন ছিল।

সূত্র জানায়, মাগুরার মহম্মদপুর উপজেলা সদর ইউনিয়ন ও পাশের ফরিপুরের বোয়ালমারি উপজেলার ময়না ইউনিয়নের সীমানার মধ্যে জাঙ্গালিয়া, মুরাইল পশ্চিম খন্ড, ধুপুড়িয়া, চরবর্ণি ও রুইজানির পাঁচটি মৌজার সীমানা নির্ধারণ জটিলতা নিয়ে পাঁচ দশক ধরে মামলা চলে আসছে।

২০০৩ সালে নিম্ন আদালত জাঙ্গালিয়া ও রুইজানি বাদে বাকি তিনটি মৌজা বোয়ালমারির অন্তর্গত বলে রায় দেন। পরে জাঙ্গালিয়া গ্রামের শহিদুল ইসলাম মোল্যা পাঁচটি মৌজা মহম্মদপুরের অন্তর্গত বলে ওই বছর হাইকোর্টে রিট করেন।

এর জের ধরে সীমানা নির্ধারণ জটিলতা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ময়না ইউনিয়নের মুরাইল গ্রামের ওহিদুজ্জামান ১১ এপ্রিল নির্বাচন স্থগিতের আবেদন করলে হাইকোর্ট ১০ নম্বর ময়না ইউনিয়নের নির্বাচর স্থগিত করেন। এখানে তৃৃতীয় দফার তপসিলে ২৩ এপ্রিল ভোট গ্রহনের দিন ছিল। একই কারণে বৃহস্পতিবার মহম্মদপুর সদর ও বোয়ালমারির ময়না ইউনিয়নের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত আদেশ প্রদান করেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ২৭ মার্চ চতুর্থ দফায় মহম্মদপুর ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল ঘোষণার পর ৫১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৯, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৫৩ ও সদস্য পদে ১০০ জন প্রার্থী রয়েছেন। এসব প্রার্থীর প্রতিক বরাদ্দের পর পুরোদমে নির্বাচনি প্রচারে নেমে পড়েন। তারা নির্বাচনের পেছনে প্রায় অর্ধেকের বেশি অর্থ খরচ করে ফেলেছেন। নির্বাচন স্থগিত হওয়ায় তারা ব্যাপক ক্ষতির সম্মুখিন হবেন বলে জানান। এতে প্রার্থী ও সাধারণ ভোটাররা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

মহম্মদপুর সদর ইউনিয়ন পরিষদের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কাবুল বলেন, ‘জনবিচ্ছিন্ন কতিপয় প্রার্থী নিশ্চিত পরাজয় জেনে ষড়যন্ত্র করে নির্বাচন স্থগিত করেছে। তিনি চলতি তপশিলেই নির্বাচনের দাবী জানান।

নির্বাচনের সমন্বয়কারী ও মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহীন হোসেন বলেন, উচ্চ আদালতের আদেশক্রমে মহম্মদপুর উপজেলা সদর ইউপি নির্বাচনের তফসিল স্থগিত করা হয়েছে। তবে উপজেলার অন্য ৭ ইউনিয়নে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com