প্রথম পাতা » Featured » মাগুরাবাসির জন্য অপেক্ষা করছে অত্যাধুনিক চিকিত্সা সেবা, জানালেন তত্ত্বাবধায়ক

মাগুরাবাসির জন্য অপেক্ষা করছে অত্যাধুনিক চিকিত্সা সেবা, জানালেন তত্ত্বাবধায়ক

মাগুরাবাসির জন্য অপেক্ষা করছে অত্যাধুনিক চিকিত্সা সেবা, জানালেন তত্ত্বাবধায়ক

মাগুরা প্রতিদিন ডট কম : মানসম্মত চিকিত্সা সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে শনিবার সকালে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করলেন ২৫০ শয্যা বিশিষ্ট মাগুরা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সুশান্ত কুমার বিশ্বাস।

২৫০ শয্যা বিশিষ্ট মাগুরা সদর হাসপাতালের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় তত্ত্বাবধায়ক ডা. সুশান্ত কুমার বিশ্বাস জানান, সাড়ে ১০ লক্ষ্য জনঅধ্যূসিত মাগুরা জেলার সাধারণ মানুষের জন্য সেবা নিশ্চিত করণে ১০০ শয্য বিশিষ্ট মাগুরা সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গুরুত্বপূর্ণ এই জেল‍ার সাধারণ মানুষের আর্থ সামাজিক অবস্থা বিবেচনায় রেখে অচিরেই হাসপাতালটির সেবা কার্যক্রম শুরু করা হবে।

তিনি বলেন, লক্ষ্য বাস্তবায়নে হাসপাতালটির নতুন ভবনে ১টি করোনারি ইউনিটসহ মোট ৫টি অত্যাধুনিক অপরেশন থিয়েটার, ৩৭টি এয়ার কণ্ডিশনিং সিস্টেম সমৃদ্ধ কক্ষ, ৫টি অত্যাধুনিক লিফট, সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থাসহ আরো অনেক আধুনিক সেবা অপেক্ষা করছে মাগুরাবাসির জন্য।

ডা. সুশান্ত কুমার বিশ্বাস জানান, ২৫০ শয্যা বিশিষ্ট মাগুরা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই তিনি এই হাসপাতালটিতে দীর্ঘদিন ধরে চলে আসা অব্যবস্থাপনা ও অস্বাস্থ্যকর পরিবেশ থেকে সাধারণ রোগিদের মুক্তি দিতে চেষ্টা করে যাচ্ছেন। ইতোমধ্যেই নির্ধারিত সময়ে দায়িত্বরত চিকিত্সকদের হাসপাতালে উপস্থিতি নিশ্চিত করেছেন। পাশাপাশি হাসপাতাল এলাকাকে দালালমুক্ত করণের কাজ চালিয়ে যাচ্ছেন। হাসপাতালের নতুন ভবনটি শিঘ্রই কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। এটি পুরোপুরি চালু হলে মাগুরাবাসীকে অধিক সেবা প্রদান সম্ভব হবে। সেই লক্ষ্য বাস্তবায়নে তিনি জেলার সচেতন নাগরিকদের পাশাপাশি স্থানীয় সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

জেলার সাধারণ মানুষের সেবার মানোন্নয়নে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব এড. সাইফুজ্জামান শিখর, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুল লায়লা জলি কাজ করে যাচ্ছেন। পাশাপাশি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বিরেন শিকদারও তার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বলে তিনি উল্লেখ করেন।

মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিকরা রোগিদের সেবা নিশ্চিতকরণে রোগী কল্যাণ সমিতি সক্রিয়করণসহ বিভিন্ন দিক নির্দেশনা উপস্থাপন করেন।

মতবিনিময় সভায় উপস্থিত অন্যান্যের মধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট মাগুরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মোক্তাদির রহমান, ডা. জয়ন্ত কুমার কুন্ডু, মাগুরা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মিহির লাল কুরি, ‍সাধারণ সম্পাদক শামিম খান, সাংবাদিক সাইদুর রহমান, নাযিমুল ইসলাম সিদ্দিকী আরজু, আবু বাসার আখন্দ, কবির হোসেন, শফিকুল ইসলাম শফিক, অলোক বোস, মোখলেছুর রহমান, রাশেদ খান, তেহরান আলম টুটুল, রূপক আইচ, আরাফাত হোসেন বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com