প্রথম পাতা » Featured » মাগুরায় কালবৈশাখি ঝড়ে লণ্ডভণ্ড চারটি গ্রাম

মাগুরায় কালবৈশাখি ঝড়ে লণ্ডভণ্ড চারটি গ্রাম

মাগুরায় কালবৈশাখি ঝড়ে লণ্ডভণ্ড চারটি গ্রাম

মাগুরা প্রতিদিন ডট কম : মাগুরা সদর উপজেলার শত্রুজিৎপুর ইউনিয়নের পয়ারী ধর্মদাহ, কালুপাড়া ও পথেরহাট গ্রামে সোমবার দুপুরে কালবৈশাখী ঝড়ে ৪০টি পরিবারের বাড়ীঘর লন্ডভন্ড হয়ে গেছে। এছাড়া প্রায় ২০০ একর জমির ধান, একাধিক পানের বরজ ক্ষতিগ্রস্থ হয়েছে। উপড়ে গেছে বৈদ্যুতিক পোলসহ অসংখ্য গাছপালা।

শত্র“জিৎপুর ইউনিয়নের ৩ সংর¶িত মহিলা ইউপি সদস্য আকলিমা খাতুন জানান, দুপুর ২ টার দিকে ভারি বৃষ্টিপাতের সাথে প্রচন্ড বেগে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়ে পয়ারী ও পথের হাট গ্রামের ৩০ টি পরিবারের বাড়িঘর লন্ডভন্ড হয়ে গেছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে পয়ারী গ্রামে এ গ্রামের দিন মজুর আব্দুল হালিম ও তার ৬ ছেলের সবগুলো ঘর ঝড়ে উড়িয়ে নিয়ে গেছে।

সাবেক ইউপি মেম্বর শের আলী জানান, ঝড়ে পয়ারী গ্রামের একটি মাঠের ১০০ একর সহ আশপাশের প্রায় ২০০ একর জমির পাকা ধান ও একাধিক পানের বরজ ক্ষতিগ্রস্থ হয়েছে। অনেক গাছপালা ভেঙ্গে পড়েছে। ১১ হাজার কেভির ৪ টি বৈদ্যুতিক পোল উপড়ে পড়ায় এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

শত্রুজিৎপুর ইউপির অপর সাবেক মেম্বর সোহরাব হোসেন জানান, ঝড়ে তার নিজের দুইটি, ছোট ভাইয়ের দুইটিসহ ধর্মদাহ গ্রামে ৭ টি পরিবারের বাড়িঘর ঝড়ে উড়িয়ে নিয়ে গেছে। পাশের কালুপাড়া গ্রামে ৫/৭ টি ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে গোটা এলাকার মাঠে থাকা পাকা ধান।

পয়ারী গ্রামের আব্দুল হালিম জানান, ঝড়ে তারসহ ৬ সন্তানের সবগুলো ঘর ভেঙ্গে পড়ায় তারা পুরোপুরি আশ্রয়হীন হয়ে পড়েছে।

জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু জানান, জেলা পরিষদেও পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের যথাসম্ভব সহায়তা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com