প্রথম পাতা » Uncategorized » মাগুরায় দারুন উত্সবের আমেজে বাংলা নতুন বছর উদযাপন

মাগুরায় দারুন উত্সবের আমেজে বাংলা নতুন বছর উদযাপন

মাগুরায় দারুন উত্সবের আমেজে বাংলা নতুন বছর উদযাপন

মাগুরা প্রতিদিন ডটকম : ব্যাপক উত্সাহ উদ্দীপনা আর আমেজের মধ্য দিয়ে মাগুরায় বাংলা নতুন বছরে উদযাপিত হচ্ছে। দিবসটি উপলক্ষে জেলা ও উপজেলা প্রশাসনের পাশাপাশি জেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি নেয়া হয়েছে।

মাগুরা জেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৮ টায় মাগুরা কালেক্টরেট প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ডক্টর বিরেন শিকদার এবং জেলা প্রশাসক আতিকুর রহমানের নেতৃত্বে এ শোভাযাত্রায় জেলা ও ‍পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ, জেলা ও পৌর পরিষদ, জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থিরা অংশ নেয়।

DSCN3585

বর্ণাঢ্য শোভাযাত্রাটি বের হয়ে সারা শহর প্রদক্ষিণ শেষে নোমানি ময়দ‍ানে গিয়ে শেষ হয়। সেখানে স্বাধীনতা স্তম্ভের পাদতলে উদীচী সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন সঙ্গীত নৃত্যানুষ্ঠানের আয়োজন করে। পাশাপাশি চলে চিরায়ত বাঙলার ঐতিহ্যপূর্ণ খাবার খই মুড়ি বাতাসা দিয়ে অভ্যাগতদের আপ্যায়ন।

DSCN3611

 

অন্যদিকে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯টায় মাগুরা জেলা প্রশাসকের বাংলোয় শিশু পরিবার ও জেলার বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মিলন মেলার আয়োজন করা হয়।  

DSCN3631

এছাড়া জেল‍া প্রশাসনের তত্ত্বাবধানে হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার ও এতিমখানায় উন্নতমানের ঐতিহ্যবাহি বাঙালি খাবারের ব্যবস্থা রয়েছে এ দিবসটি উপলক্ষে। সন্ধ্যায় রয়েছে মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে বৈশাখ উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com