প্রথম পাতা » Featured » মাগুরা জেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষকের পুরস্কার পেলেন মুসাফির নজরুল

মাগুরা জেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষকের পুরস্কার পেলেন মুসাফির নজরুল

মাগুরা জেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষকের পুরস্কার পেলেন মুসাফির নজরুল

মাগুরা প্রতিদিন ডটকম : জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ এর পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে জেলা শ্রেষ্ঠ কলেজ শিক্ষকের ক্রেষ্ট ও সার্টিফিকেট নিলেন নজরুল ইসলাম (মুসাফির নজরুল)।

মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আতিকুর রহমানের হাত থেকে এ ক্রেষ্ট ও সার্টিফিকেট গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু। বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসের সহ-পরিদর্শক এএসএম মাজেদ-উর রহমান, নাজির আহমেদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ কাজী নজরুল ইসলাম ফিরোজ প্রমুখ।

গত জানুয়ারি মাসে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে জেলা পর্যায়ের নির্বাচন কমিটি এ ফলাফল ঘোষণা করে। এতে প্রথম ধাপে তিনি শ্রীপুর উপজেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হন। তিনি জেলার জি. কে. আইডিয়াল ডিগ্রি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

শিক্ষক নজরুল ইসলাম জানান, নব্বই দশকের শেষ দিক থেকে শুরু করে দেশের বিভিন্ন জাতীয় দৈনিক, সাপ্তাহিক, মাসিক ও লিটল ম্যাগাজিনে তার শতাধিক অনুবাদ, সাহিত্য গবেষণা প্রবন্ধ, ছোটগল্প ও কবিতা প্রকাশিত হয়েছে। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ১০টি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ‘বিভাগোত্তর বাংলা কথাসাহিত্যে প্রতিফলিত সামাজিক-অর্থনৈতিক বাস্তবতা’ অভিসন্দর্ভের জন্য এম.ফিল ডিগ্রি অর্জন করেছেন। বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে ‘মানিক বন্দ্যোপাধ্যায়ের উপন্যাসে প্রতিফলিত আর্থ-সামজিক ও রাজনৈতিক বাস্তবতার স্বরূপ’ শীর্ষক অভিসন্দর্ভের উপর পিএইচ.ডি গবেষণারত।

বাংলা একাডেমির সদস্য মুসাফির নজরুল ছাত্রজীবন থেকেই সাংবাদিকতায় যুক্ত। শিক্ষকতার পাশাপাশি বর্তমানে ঢাকা থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকার মাগুরা জেলা প্রতিনিধির দায়িত্বে আছেন। তিনি অনুবাদ সাহিত্যে মাগুরার ‘নবগঙ্গা সাহিত্যগোষ্ঠী সম্মাননা পদক ২০০৮’ ও সাংবাদিকতায় ঢাকাস্থ ‘আট-ই ফাল্গুন স্মৃতি সংসদ সম্মাননা পদক ২০০৯’ লাভ করেন বলে তিনি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com