প্রথম পাতা » Featured » মাগুরা পিটিআইতে ডাচবাংলা ব্যাংক এজেন্টের হামলা : প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন-বিক্ষোভ

মাগুরা পিটিআইতে ডাচবাংলা ব্যাংক এজেন্টের হামলা : প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন-বিক্ষোভ

মাগুরা পিটিআইতে ডাচবাংলা ব্যাংক এজেন্টের হামলা : প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন-বিক্ষোভ

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা পিটিআই প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণরত শিক্ষকরা ডাচবাংলা ব্যাংকের মাধ্যমে ভাতা গ্রহণ করতে রাজি না হওয়ায় ওই ব্যাংকের এক এজেন্টের হাতে লাঞ্ছিত হয়েছেন জাহাঙ্গীর আলম নামে এক শিক্ষক। আর এ ঘটনার প্রতিবাদে আজ সোমবার সকালে এই কেন্দ্রে প্রশিক্ষণরত দুইশতাধিক শিক্ষক-শিক্ষিকা নিরাপত্তা চেয়ে মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ, মানববন্ধন এবং স্মারকলিপি দিয়েছে।

বিক্ষোভরত শিক্ষকদের অভিযোগ, মাগুরা পিটিআইতে বর্তমানে ২শত ২০ জন শিক্ষক-শিক্ষিকা প্রশিক্ষণ গ্রহণ করছেন। বিগত সমযে প্রশিক্ষণরত শিক্ষক-শিক্ষিকারা তাদের পাওনা মাসিক ভাতা গ্রহণ করতে গিয়ে নানাভাবে প্রতারিত হয়ে থাকেন। মাগুরা পিটিআইতে কর্মরত কেরানীকে ১শত টাকা হারে উতকোচ না দিলে তারা সঠিক সময়ে তাদের পাওনা ভাতা প্রাপ্তির ক্ষেত্রে নানাভাবে নাজেহালের শিকার হন। এ অবস্থায় শিক্ষকদের অভিযোগের প্রেক্ষিতে পিটিআই সুপার বাদল চন্দ্র বিশ্বাস ডাচ বাংলা বাংকের মাধ্যমে ভাতার অর্থ পরিশোধের সিদ্ধান্ত নেন। কিন্তু প্রশিক্ষণরত শিক্ষকরা অতিরিক্ত সময় ব্যায়ের কথা বলে সেখানে একাউন্ট খুলতে অস্বীকৃতি জানায়। কিন্তু সম্ভাব্য মুনাফা বঞ্চিত হওয়ার আশঙ্কায় দায়িত্বপ্রাপ্ত এজেন্ট আবদুল মতিন গতকাল রবিবার সকাল ৯টার দিকে পিটিআই কেন্দ্রের ভিতর প্রবেশ করে জাহাঙ্গীর আলম নামে এক শিক্ষকের উপর হামলা চালায়। যে ঘটনার প্রেক্ষিতে শিক্ষকরা নিরাপত্তা চেয়ে এবং দোষি ব্যক্তির বিচারের দাবিতে আজ শিক্ষকরা বিক্ষোভ, মানববন্ধন ও স্মারকলিপি দেয়।

এ বিষয়ে অভিযুক্ত ডাচ বাংলা ব্যাংক এজেন্ট আবদুল মতিনের বক্তব্য পাওয়া যায়নি। তবে মাগুরা ডাচ বাংলা ব্যাংকের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা আমজাদ হোসেন জানান, আবদুল মতিনের সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। কিন্তু তিনি এই শাখার নিবন্ধিত এজেন্ট নয়। কিন্তু তিনি কেন ব্যাংকের পক্ষে সেখানে গিয়েছেন সেটি আমাদের জানা নেই।

মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমান শিক্ষকদের কাছ থেকে অভিযোগ প্রাপ্তির বিষয়টি স্বীকার করে বলেন, বিষয়টি তদন্তের জন্য মাগুরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আকতারুন্নাহারকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তি ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া প্রশিক্ষণরত শিক্ষক-শিক্ষিকাদের নিরাপত্তার জন্যে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের জন্য পুলিশ সুপারকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com