প্রথম পাতা » Uncategorized » শ্রীকোল ইউনিয়নে কুটির লড়াই সবার মুখে মুখে

শ্রীকোল ইউনিয়নে কুটির লড়াই সবার মুখে মুখে

বিশেষ সংবাদদাতা: আওয়ামী বলয়ের প্রভাশালী নেতা হয়েও ক্ষোভ আর অভিমান থেকে  বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না চেয়ে শ্রীকোল ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। আনারস প্রতীক নিয়ে লড়ছেন। এই ইউনিয়নে কুটির লড়াই তাই সবার মুখে মুখে। সাধারণ জনগণকে সাথে নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি চষে বেড়াচ্ছেন জনপ্রিয় নেতা কুতুবউল্লাহ কুটি। সবার কাছে যাচ্ছেন। নিজের পরিকল্পনার কথা বলছেন। ইউনিয়নে তিনি কী কী করেছেন সেটা বলছেন। তবে সবকিছু ছাপিয়ে কুটির প্রতিবাদীেএবং দৃঢ় চরিত্র সাধারণ  মানুষের মনে অন্যরকম এক আবহ তৈরি করেছে। অনেকেই বলছেন তিনি একটু আপোষ করে চললে সবদিক দিয়েই লাভবান হতেন। কিন্তু অন্যায়কে প্রশয় না দেওয়ার কারণে তার অন্যরকম ভাবমূতি তৈরি হয়েছে।

12991037_1337989192894868_769860086059598122_nকুটি  স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন সর্বশেষ জাতীয় নির্বাচনেও। প্রয়াত এমএস আকবর আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেলে কুটি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। হরিণ মার্কা নিয়ে জনগণের মনও জয় করেছিলেন। কিন্ত শেষপর্যন্ত ইলেকশন ইঞ্জিয়িারিং-এর কাছে হেরে যান বলে তিনি অভিযোগ করেন। এদিকে সর্বশেষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুটি সবচেয়ে বেশি ভোট পেয়ে শ্রীকোল ইউনিয়েনে জয়ী হয়েছিলেন। কুতুব উল্লাহ কুটি স্বতন্ত্র প্রার্থী হলেও শ্রীকোল ইউনিয়ন আওয়ামী লীগের বিশাল অংশই তাঁর সাথে রয়েছে বলে এলাকাবাসী জানিয়েছে। এ ছাড়া দলমত নির্বিশেষে সর্বাত্বক সমর্থনও তিনি পেয়েছেন। বিশেষ করে সাধারণ মানুষের সমর্থন তার পক্ষেই। কিন্তু আওয়ামী লীগ থেকে প্রার্থী না হওয়ায় কুটি নিজের ঘরে জয় তুলতে পারবে কিনা এ নিয়ে অনেকের মনেই সন্দেহ রয়েছে। অনেকেই বলছেন নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচন হলে কুটির সাথে প্রতিদ্বন্ধীতাই কেউ আসতে পারবে না। কিন্তু সার্বিক ঘটনাকে বাছবিচার করে এবং আমলে নিয়ে অনেকের মনে নানান সন্দেহের উদ্রেগ হয়েছে। চায়ের কাপে, আলোচনায় তাই নানা প্রসঙ্গ উঠে আসছে। আইনপ্রয়োগকারী সংস্থা কতোটা নিরপেক্ষ থাকবে এভাবনাও অনেকের মাথায় ঘুরপাক খাচ্ছে।
কুটি বলেছেন, তিনি আওয়ামী লীগের একটুও বাইরে কেউ নন। শুধু যড়যন্ত্রের পুর্বাভাস পেয়ে এবং নৈতিক কারণে তিনি প্রিয় দল থেকে মনোনয়ন চাননি। শ্রীপুর সবকটি ইউনিয়নে মনোনয়ন নিয়ে কী হয়েছে তা কারো অজানা নয়। এ বিষয়ে অবশ্য ফেসবুকেও তিনি নিজের অবস্থানকে পরিস্কার করে স্ট্যাটাস দিয়েছিলেন। নিজের জয়ের বিষয়ে কুটি বলেন, তাঁর পিতা প্রয়াত অধিনায়ক আকবর হোসেন এবং তিনি সবসময় জনগণের পাশে থেকেছেন, অন্যায়ের প্রতিবাদ করেছেন। তাঁর পিতা দীর্ঘদিন শ্রীকোল ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। মুক্তিযুদ্ধে তাঁর পিতার অবদান অসামান্য।  এ কারণে সাধারণ জনগণ দলমত নির্বিশেষে তার পাশে রয়েছে। জনগণই তাঁকে ফের বিজয়ীর আসনে বসাবে।

উল্লেখ্য, শ্রীকোল ইউনিয়নে মোট ভোটার ২০ হাজার ১২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৯৮১ জন এবং নারী ভোটার ১০১৪৬ জন। এই ইউনিয়নের মোট ১১ টি সেন্টারে ভোট গ্রহণ  হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com