প্রথম পাতা » Featured » শ্রীপুরে বিএনপি’র পাল্টা-পাল্টি সমাবেশে পুলিশি বাধা, বাড়িতে বসে কাউন্সিল সম্পন্ন

শ্রীপুরে বিএনপি’র পাল্টা-পাল্টি সমাবেশে পুলিশি বাধা, বাড়িতে বসে কাউন্সিল সম্পন্ন

শ্রীপুরে বিএনপি’র পাল্টা-পাল্টি সমাবেশে পুলিশি বাধা, বাড়িতে বসে কাউন্সিল সম্পন্ন

মাগুরা প্রতিদিন ডেস্ক : দলীয় প্রতিপক্ষের পৃথক সমাবেশ আহ্বান এবং পুলিশী বাধার কারণে মাগুরার শ্রীপুরে নির্ধ‍ারিত স্থানে উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়নি। পুলিশ কোন পক্ষকেই সমাবেশ করতে না দিলেও জেলা বিএনপির আহ্বায়ক স্থানীয় একটি বাড়িতে কাউন্সিলরদের নিয়ে গিয়ে সম্মেলন সমাপ্ত করেছেন বলে জান ‍গেছে।

উল্লেখ্য, এর আগে গত ১০ ফেব্রুয়ারি বিএনপি’র আশরাফ-আব্বাস গ্রুপ শ্রীপুর এম.সি পাইলট মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে কাউন্সিলের মাধ্যমে বিএনপি’র খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অমিত হাসান অমিত ও জয়ন্ত কুমার কুণ্ডুুর উপস্থিতিতে উপজেলা বিএনপি’র ত্রি-বার্ষিক কাউন্সিলের মাধ্যমে মোঃ আশরাফুল আলমকে সভাপতি, খন্দকার আব্বাস উদ্দীনকে সাধারণ সম্পাদক ও চৌধুরী রেজাউল হককে সাংগঠনিক সম্পাদক করে কমিটি গঠন করে।
এ কমিটিকে প্রত্যাখ্যান করে রবিবার সকালে উপজেলার লাঙ্গলবাঁধ বাজারে শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএনপি নেতা বদরুল আলম হিরো নতুন করে সম্মেলন আহবান করেন। কিন্তু এই সম্মেলন অনুষ্ঠান প্রতিহত করতে পূর্বতম কমিটির নেতা আশরাফ-আব্বাস গ্রুপ ওই একই স্থানে কর্মী সভা আহবান করে।

এদিকে উভয় গ্রুপের একই স্থানে পাল্টা-পাল্টি সম্মেলন ও কর্মী সমাবেশ আহবান করায় সকাল থেকেই এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। উভয় কর্মসূচী উপলক্ষে আগ্রহি নেতা-কর্মীরা লাঙ্গলবাধ বাাজারে পৌছলেও পুলিশ সেখানে কোন সমাবেশই হতে দেয়নি।

এ বিষয়ে মাগুরা জেলা বিএনপি’র আহবায়ক সৈয়দ আলী করিম বলেন, পুলিশি বাঁধার কারণে আমরা কাঙ্খিতস্থানে সমাবেশ করতে পারিনি। এ জন্য পাশ্ববর্তী স্থানে গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিলরদের সরাসরি ভোটের মাধ্যমে কমিটি গঠন করা হয়েছে। যেখানে বদরুল আলম হিরোকে সভাপতি, মুন্সী রেজাউল ইসলামকে সাধারণ সম্পাদক এবং খলিলুর রহমানকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল ইসলাম বলেন, এখানে আমরা কোন গ্রুপকেই ছোট করে দেখিনি। তবে একই স্থানে উভয় গ্রুপের সভা-সমাবেশ আহবান করায় দাঙ্গা-হাঙ্গামাসহ শান্তি-শৃঙ্খলার অবনতির আশঙ্কা বিরাজ করছিল। যে কারণে উক্ত স্থানে সকল প্রকার সভা-সমাবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com