প্রথম পাতা » Featured » সংঘর্ষ, কেন্দ্র দখল ও ব্যালট ছিনতাই-এর মধ্য দিয়ে সম্পন্ন হলো শ্রীপুরের নির্বাচন

সংঘর্ষ, কেন্দ্র দখল ও ব্যালট ছিনতাই-এর মধ্য দিয়ে সম্পন্ন হলো শ্রীপুরের নির্বাচন

সংঘর্ষ, কেন্দ্র দখল ও ব্যালট ছিনতাই-এর মধ্য দিয়ে সম্পন্ন হলো শ্রীপুরের নির্বাচন

শ্রীপুর সংবাদদাতা : সংঘর্ষ, কেন্দ্র দখল ও ব্যালট ছিনতাই-এর মধ্য দিয়ে শনিবার শ্রীপুর উপজেলার ৮ টি ইউনিয়নে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সরাসরি নির্বাচন কমিশন থেকে ১ টি কেন্দ্রের ভোট গ্রহণ বাতিল ঘোষণা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শিরা জানিয়েছেন, বেলা ১২ টার দিকে ৩ নং-শ্রীকোল ইউনিয়নের বারইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নৌকা প্রতীকের সমর্থকেরা জোরপূর্বক কেন্দ্র দখল করে ব্যালট কেটে তা ব্যালট বাক্সে ঢুকিয়েছে। এছাড়া একদল যুবক মটর সাইকেল যোগে এসে জোরপূর্বক ব্যালট চিনিয়ে নিয়ে ভোট দেয়। দু’টি ব্যালট বই ছিনতাই হয়েছে বলে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জীবন কুমার জানান। কেন্দ্রের ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা রকিব হোসেন মোল্ল্যা বলেন, পুলিশ ৭ রাউন্ড শটগানের গুলি ছোড়ে। এখানে বেলা ১২ টা থেকে আড়াইটা পর্যন্ত ২ ঘন্টা ভোট গ্রহণ বন্ধ ছিল। তাছাড়া একই ইউনিয়নের পূর্ব-শ্রীকোল ভোট কেন্দ্রের সামনে নৌকা প্রতীকের সমর্থক ও স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা কুতুবুল্লাহ হোসেন কুটি মিয়ার আনারস প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এখানে প্রায় ১ ঘন্টা ভোট গ্রহণ বন্ধ ছিল। একই ইউনিয়নের দোসতিনা কেন্দ্রের সামনে নৌকা প্রতীক ও আনারস প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এখানেও সাময়িক সময় ভোট গ্রহণ বন্ধ ছিল। শ্রীকোল ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রির্টানিং অফিসার মধুসূদন সাহা বলেন, সরাসরি নির্বাচন কমিশন থেকে বারইপাড়া কেন্দ্রের ভোট গ্রহণ বাতিল ঘোষনা করা হয়েছে।

এছাড়া ৮ নং-নাকোল ইউনিয়নের রায়নগর ভোট কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হলে ৫ জন আহত হয়। এদের মধ্যে সোহাগ ও মিথুন নামে দুইজনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখানে প্রায় দেড়ঘন্টা ভোট গ্রহণ বন্ধ ছিল। ২ নং আমলসার ইউনিয়নে রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নৌকা প্রতীক ও ধানের শীষ প্রতীকের প্রার্থীদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে বাচ্চু নামে এক ব্যাক্তিকে মাগুরা সদর হাসপাতালে এবং সোহেল ও মামুন নামে দুই ব্যাক্তিকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

অপরদিকে ১ নং গয়েশপুর ইউনিয়নে নৌকা প্রতীকের সমর্থকেরা স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের সমর্থকদের ভোট কেন্দ্রে আসতে বাধা প্রদান করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। তাছাড়া এই ইউনিয়নের কয়েকটি ভোট কেন্দ্রে নৌকা প্রথীকের এজেন্টরা প্রকাশ্যে নৌকা মার্কায় ছিল দিতে ভোটরদের বাধ্য করেছে। ৪ নং-শ্রীপুর ইউনিয়নের হাট-দারিয়াপুর সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৫ জন আহত হয়েছে। এদের মধ্যে হাসমত, টোকন ও মন্টু নামে তিন জনকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অন্যান্য ইউনিয়নের ভোট কেন্দ্র গুলোতে শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

শ্রীপুর থানার ওসি রেজাউল ইসলাম বলেন, অত্যন্ত শান্তিপূর্ণভাবে সবকটি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। শ্রীপুর উপজেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুল মজিদ বলেন, একটি কেন্দ্র ছাড়া বাকী সবকটি কেন্দ্রে ভোট গ্রহণ সুষ্টভাবে সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com