প্রথম পাতা » Featured » ৯৯৯ নম্বরে কল করেই পাওয়া যাবে সবকিছু

৯৯৯ নম্বরে কল করেই পাওয়া যাবে সবকিছু

৯৯৯ নম্বরে কল করেই পাওয়া যাবে সবকিছু

মাগুরা প্রতিদিন ডট কম : যেকোন মোবাইল নম্বর থেকে সম্পূর্ণ বিনামূল্যে ৯৯৯ নম্বরে কল করে নাগরিকরা দেশের যে কোন স্থান থেকে ফায়ার সার্ভিস, পুলিশ বা এম্বুলেন্স সেবা পাবেন। ৯৯৯ জরুরি সেবা হচ্ছে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একটি উদ্যোগ। যা পরীক্ষামূলকভাবে বাংলাদেশের জনগণের জন্য ফায়ার সার্ভিস, পুলিশী সেবা বা এম্বুলেন্স সেবা নিয়ে কাজ করছে।

মঙ্গলবার বিকেলে মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় হেল্পডেষ্ক সম্পর্কিত কর্মশালায় ‘জাতীয় পর্যায়ে সর্বস্তরের জনগণের জন্য মোবাইল ফোন হেল্পডেষ্ক’ কর্মসূচির রির্সোস পার্সোন মেহেদী হাসান সুজন মূলপ্রবন্ধ উপস্থান কালে এ তথ্য জনান।

তিনি জানান, ২০১৬ সালের ১ অক্টোবর থেকে তথ্য ও যোগাযোগ মন্ত্রনালয়ের উদ্যোগে জাতীয় হেল্প ডেষ্কের মাধ্যমে এ সেবা প্রদান পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে। এটি চালু হওয়ার পর এ পর্যন্ত ১৬ লাখ ৮৪ হাজার ৭৪৬টি পেয়েছে সেবা পেয়েছে সেবা প্রদানকারি প্রশিক্ষিত প্রতিনিধি। এর মধ্যে জরুরি ফায়ার সার্ভিস, পুলিশ বা এম্বুলেন্স সেবা প্রাপ্তির জন্য ৭ লাখ ৬১ হাজার ৬০৫ জনকে সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করিয়ে দেয়া হয়েছে। আগামীতে এর ব্যাপকতা আরো বাড়বে। এতে করে সেবা প্রদানে গতিশীলতা আরো বৃদ্ধি পাবে এবং দেশের মানুষ ব্যাপকভাবে উপকৃত হবে।

কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান। বিশেষ অতিথি ছিলেন জাতীয় পর্যায়ে সর্বস্তরের জনগণের জন্য মোবাইল ফোন হেল্পডেষ্ক কর্মসূচির পরিচালক (উপ-সচিব) মো. মনিরুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খোন্দকার আজিম আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজমুল হক। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী প্রমুখ।

৯৯৯ সার্ভিসের প্রশিক্ষিত প্রতিনিধিরা গাজীপুরের কালিয়াকৈরে স্থাপিত বঙ্গবন্ধু হাইটেক সিটি থেকে জরুরি মুহূর্তে নাগরিকদের প্রয়োজন অনুযায়ী ফায়ার সার্ভিস, পুলিশ বা এম্বুলেন্স সেবা প্রদানকারির সাথে যোগাযোগ করিয়ে দেবে। দিনে দিনে এই সেবার মান ও খাত সমূহের বিস্তার ঘটবে বলেও আয়োজকরা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com