প্রথম পাতা » Featured » দলীয় নেতাকর্মীদের তোপের মুখে মাগুরার এমপি এটিএম আবদুল ওয়াহ্হাব

দলীয় নেতাকর্মীদের তোপের মুখে মাগুরার এমপি এটিএম আবদুল ওয়াহ্হাব

দলীয় নেতাকর্মীদের তোপের মুখে মাগুরার এমপি এটিএম আবদুল ওয়াহ্হাব

মাগুরা প্রতিদিন ডট কম : নির্বাচনী এলাকার বিভিন্ন ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় কার্যালয় স্থাপন করতে গিয়ে দলীয় তোপের মুখে পড়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব) এটিএম আবদুল ওয়াহ্হাব। বৃহস্পতিবার মাগুরা জেলা আওয়ামীলীগের কার্যকরি পরিষদের সভায় তিনি দলীয় নেতা-কর্মীদের সমালোচনার মুখে পড়েন।

মাগুরা জেলা আওয়ামীলীগের একাধিক নেতা-কর্মীর সাথে আলাপ করে জানা যায়, স্থানীয় সংসদ সদস্য এটিএম আবদুল ওয়াহহাব গত কয়েক মাস যাবত তার নির্বাচনী এলাকার ৯টি ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় কার্যালয় স্থাপন করেছেন। যার মধ্যে নির্বাচনী এলাকা মাগুরা-১ আসনের সীমানাধীন সদর উপজেলায় ৩টি এবং বাকি ৬টি শ্রীপুর উপজেলায়। দলীয় প্রধানদের উপেক্ষা করে এসব কার্যালয় স্থাপন করতে গিয়ে তিনি দলের মধ্যে যেমন নানা বিভাজনের সৃষ্টি করেছেন। তেমনি ভিন্ন রাজনৈতিক চেতনা ও আদর্শের মানুষদের অনুপ্রবেশের সুযোগ করে দিয়েছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করা হয়।

বৃহস্পতিবার জেলা আওয়ামীলীগের কার্যকরি পরিষদের সভায় একাধিক নেতা-কর্মী সংসদ সদস্যের এমন কার্যকলাপকে দলীয় শৃংঙ্খলার পরিপন্থি হিসেবে দাবি করেছেন।

মাগুরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু বলেন, এটিএম ওয়াহহাব দলীয় সংসদ সদস্য হতে পারেন। কিন্তু এককভাবে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণের কেউ নন। অথচ একক উদ্যোগে তিনি বিভিন্ন ইউনিয়নে গিয়ে আওয়ামীলীগের অফিস বানাচ্ছেন। যে বিষয়ে উপজেলা বা জেলা আওয়ামীলীগের কারো কিছু জানা নেই। যা দলীয় শৃংঙ্খলার অন্তরায়। যে কারণেই দলীয় সভায় মাগুরা-১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব) এটিএম আবদুল ওয়াহহাবের কাছে এ বিষয়ে সাংগঠনিক জবাব চাওয়ার পাশাপাশি দলীয় শৃংঙ্খলা রক্ষার অনুরোধ জানানো হয়েছে বলে তিনি দাবি করেন।

তবে সংসদ সদস্য মেজর জেনারেল এটিএম আবদুল ওয়াহহাব জেলা আওয়ামীলীগের সভায় উত্থাপিত অভিযোগকে অযোক্তিক বলে দাবি করেছেন।

তিনি বলেন, দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে এবং দলীয় সভানেত্রির নির্দেশেই নির্বাচনী এলাকার বিভিন্ন ইউনিয়নে দলীয় কার্যালয় করা হচ্ছে। এ বিষয়টি বেশ আগেই জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দকে জানানো হলেও তারা কোন সহযোগিতা করেননি। এ বিষয়ে তাদের কিছু জানা নেই বা দলীয় শৃংঙ্খলা ভঙ্গের কথা সঠিক নয়।

আসন্ন রমজানের পর বাদ বাকি ইউনিয়ন গুলোতে দলীয় কার্যালয় স্থাপনের কাজ আবারো শুরু করা হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com