প্রথম পাতা » Featured » টার্গেট কিলিং রুখতে মাগুরায় লাঠি বাশির ডিফেন্স পার্টি

টার্গেট কিলিং রুখতে মাগুরায় লাঠি বাশির ডিফেন্স পার্টি

টার্গেট কিলিং রুখতে মাগুরায় লাঠি  বাশির ডিফেন্স পার্টি

প্রতিদিন ডেস্ক : টার্গেট কিলিং, জঙ্গী ও সন্ত্রাসী কর্মকান্ড রুখতে মাগুরায় পুলিশের উদ্যোগে পাড়ায় পাড়ায় স্থানীয় সাধারণ জনগণকে সম্পৃক্ত করে ডিফেন্স পার্টি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে জেলার চারটি উপজেলায় মন্দির কেন্দ্রিক ১০ ডিফেন্স পার্টি গঠন করা হয়েছে। যাদের হাতে প্রতিকি অর্থে বাশের লাঠি ও বাশি তুলে দেয়া হয়েছে।

গত দুইদিনে মাগুরার সদর, শ্রীপুর, শালিখা এবং মহম্মদপুর উপজেলায় বিভিন্ন মন্দিরের পুরোহিত এবং স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষের নিরাপত্তার লক্ষ্যে সেসব এলাকায় ব্যাপক জনসচেতনতা মূলক প্রচারণা চালানো হয়েছে। পাশাপাশি তাদের হাতে বাঁশের লাঠি এবং বাশি তুলে দিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের উজ্জীবিত করার চেষ্টা চালানো হয়েছে।

DSC_8247

 

চলমান পরিস্থিতিতে পুলিশ প্রশাসনকে এভাবে পাশে পেয়ে স্থানীয় সংখ্যালঘু বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের মানুষেরাও বেশ উৎসাহ বোধ করছেন।

মাগুরা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট প্রদ্যুত কুমার সিংহ জানান, চলমান অস্থিতিশীল পরিবেশে পুলিশ প্রশাসন তাদের পাশে এভাবে এগিয়ে আসায় তারা স্বস্থিবোধ করছেন।

পুলিশই জনতা, জনতাই পুলিশ- এমন স্লোগান নিয়ে স্থানীয় পুলিশ প্রশাসন জেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে সম্পৃক্ত করে এই ডিফেন্স পার্টি গঠনের উদ্যোগ নিয়েছেন বলে জানালেন মাগুরার পুলিশ কর্মকর্তারা ।

মাগুরা পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ বলেন, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে চলমান গুপ্ত হামলা এবং সন্ত্রাস মোকাবেলা সম্ভব। সেই লক্ষ্যে স্থানীয় সাধারণ জনগণ এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এবং আনসার, ভিডিপি, কমিউনিটি পুলিশিং এর সদস্যদের সমন্বয়ে ডিফেন্স পার্টি গঠন করা হচ্ছে। আর এসব ডিফেন্স পার্টির হাতে প্রতিকি অর্থে বাঁশের লাঠি এবং বাশি তুলে দিয়ে তাদের মনোবল চাঙ্গা করা হচ্ছে।

আগামি ১০ দিনের মধ্যে সারা জেলায় পাড়ায় মহল্লায় কার্যকর ডিফেন্স পার্টি গঠন সম্পন্ন করা সম্ভব হবে বলে পুলিশের কর্তা ব্যাক্তিরা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com