প্রথম পাতা » Featured » মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের উপর সন্ত্রাসি হামলা, প্রতিবাদে অগ্নিসংযোগ, সড়ক অবরোধ

মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের উপর সন্ত্রাসি হামলা, প্রতিবাদে অগ্নিসংযোগ, সড়ক অবরোধ

মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের উপর সন্ত্রাসি হামলা, প্রতিবাদে অগ্নিসংযোগ, সড়ক অবরোধ

মাগুরা প্রতিদিন ডটকম : বিয়ের বরযাত্রি নির্ধারণের বিষয় নিয়ে বিরোধের জের ধরে মাগুরার মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অ্যাড. আবদুল মান্নান বৃহস্পতিবার সকালে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন। আর এ ঘটনার প্রতিবাদে উপজেলার কয়েকগ্রামের বিক্ষুব্ধ লোকজন বিনোদপুর ইউনিয়নের চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মিজান শিকদারের বাড়িতে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। এছাড়াও বিক্ষুব্ধ এলাকাবাসি মাগুরা-মহম্মদপুর সড়কে গাছ ফেলে দুপুরে পর্যন্ত অবরোধ করে রাখে।

এলাকাবাসি জানায়, মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এড. আবদুল মান্নান বৃহস্পতিবার সকাল ৯টার দিকে নিজ বাড়ি বেথুলিয়া গ্রাম থেকে পেশাগত কাজে মাগুরা জজ আদালতের উদ্দেশ্যে রওনা দেন। লিয়াকত নামে এক ব্যাক্তির সঙ্গে মটর সাইকেল যোগে তিনি তল্লাবাড়িয়া এলাকায় পৌছলে তার উপর হামলা চালানো হয়। বিনোদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মিজান শিকদারের ভাগিনা কুমুদ, মনিরুল, গৌরাঙ্গের নেতৃত্বে ৮ থেকে ১০ জন যুবক লাঠি সোঠা নিয়ে হামলা চালিয়ে তাকে বেদম মারপিট করে। এ সময় এলাকাবাসি উদ্ধার করে তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করে।

আমিরুল ইসলাম, এড. তরিকুল ইসলাম, খোরশেদ আলমসহ ওই এলাকার আরো অনেকে জানান, বুধবার স্থানীয় ইউপি চেয়ারম্যান মিজান শিকদারের ফুফাত ভাই ঘুল্লিয়া গ্রামের আওয়ামীলীগ কর্মী মান্নাফ মোল্যার ছেলের বিয়ের তোড়জোড় চলছিল। মান্নাফ মোল্যা বরযাত্রি হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ডক্টর বিরেন শিকদার এমপির কয়েকজন সমর্থককে দাওয়াত দিতে চাইলে বাধা দেয় তারই ভাতিজা উপজেলা স্বেচ্ছাসেবকলীগ যুগ্ম সম্পাদক পিকুল মোল্যা। যা নিয়ে উভয় পক্ষের মধ্যে বাকবিতকণ্ডার এক পর্যায়ে সন্ধ্যায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। বিপুল নামে চেয়ারম্যান মিজানের এক সমর্থক এ সময় হামলার শিকার হলে বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ অবস্থায় মহম্মদপুর থানা পুলিশ খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু তারপরও বৃহস্পতিবার সকালে বিনোদপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ইউপি চেয়ারম্যান মিজান শিকদার সমর্থিতরা আওয়ামীলীগ নেতা এড. আবদুল মান্নানের উপর হামলা চালানোয় নতুন করে বাড়িঘর ভাংচুর, অগ্নি সংযোগ ও সড়ক অবরোধের ঘটনা ঘটে।

সন্ত্রাসি হামলার শিকার মাগুরা সদর হাসপাতালে চিকিৎসাধিন এড. আবদুল মান্নান জানান, বিনোদপুর এলাকার দুটি পক্ষ সকালে দাঙ্গায় লিপ্ত হবে এমন খবর পেয়ে রাতেই বিষয়টি পুলিশকে অবগত করা হয়েছিল। পুলিশ তড়িত পদক্ষেপ নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণেও আনে। কিন্তু এই বিষয়টিকে ¯^াভাবিক ভাবে না নিয়ে দাঙ্গা হাঙ্গামায় উৎসাহি চেয়ারম্যান মিজান শিকদার সন্ত্রাসি দিয়ে তার উপর হামলা চালিয়েছে।

এদিকে আওয়ামীলীগ নেতা মান্নানের উপর হামলার খবর পেয়ে সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত মাগুরা-মহম্মদপুর সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধরা। এছাড়া বেথুলিয়া, তল্লাবাড়িয়া, উরুড়সহ মহম্মদপুর উপজেলার অন্তত ১০ গ্রামের বিক্ষুব্ধ মানুষ বিনোদপুর ইউনিয়ন চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মিজান শিকদারের ঘুল্লিয়া ও বিনোদপুরের দুটি বাড়িতে অগ্নি সংযোগের পাশাপাশি তার সমর্থিতদের অন্তত ২৫টি বাড়িতে ব্যাপক ভাংচুর চালিয়েছে। খবর পেয়ে মহম্মদপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশের ছোড়া রাবার বুলেতে অন্তত ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে মনিরুল ও শামিম নামে দুইজনকে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে মহম্মদপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬০ রাউণ্ডের বেশি রাবার বুলেট নিক্ষেপ করেছে। এছাড়া ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে।

Magura-01-Protesting-Prgm-P

 এদিকে এড. আবদুল মান্নানের উপর হামলার প্রতিবাদে মাগুরা জেলা আইনজীবী সমিতি দুপুরে জেলা জজকোটের সামনের প্রধান সড়কটি অবরোধ করে মানববন্ধন সমাবেশ করেছে। এ সময় তারা দোষি ব্যাক্তিদের আটকের দাবি জানিয়ে তারা বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com