প্রথম পাতা » Featured » মাগুরার মেয়ে ক্রিকেটার শামিমা-ফাহিমার অন্যরকম ঈদ

মাগুরার মেয়ে ক্রিকেটার শামিমা-ফাহিমার অন্যরকম ঈদ

মাগুরার মেয়ে ক্রিকেটার শামিমা-ফাহিমার অন্যরকম ঈদ

মাগুরা প্রতিদিন ডটকম : এবারের ঈদটি শামিমা এবং ফাহিমার জন্যে অন্যরকম আনন্দ নিয়ে এসেছে। সাব গেমসে ক্রিকেট পরাশক্তি ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার যে গৌরব অর্জন সেই বাংলাদেশ দলের সদস্য শামিমা-ফাহিমার বাড়ি মাগুরার কমলাপুর ও লক্ষ্মীকোল গ্রামে। এবারের ঈদে তারা বাড়িতে ফিরবেন অন্যরকম অনুভূতি নিয়ে।

মাগুরা জেলার প্রত্যন্ত অঞ্চলে বেড়ে ওঠা দুটি মেয়ে জাতীয় নারী ক্রিকেট দলের হয়ে সেরা নৈপুণ্য দেখানোর সুযোগ পাওয়ায় গর্বিত মাগুরার ক্রীড়াঙ্গণ। গর্বিত মাগুরার সর্বস্তরের জনগণ। তাইতো জাতীয় নারী দলের উইকেট রক্ষক শামিমা সুলতানা আর অলরাউন্ডার ফাহিমার এবারের বাড়ি ফেরাটা অন্যরকম। কিন্তু কখন ফিরছে বাড়িতে, মাগুরায় পাড়ায় পাড়ায় সেই জিজ্ঞাসা সবারই।

বাড়ি ফেরার খবরে স্থানীয় সাধারণ জনগণ যেমন তাদের উষ্ণ অভ্যর্থনার জন্যে উন্মুখ হয়ে আছে। তেমনি জেলা ক্রীড়া সংস্থা এবং জেলা ক্রিকেট একাডেমির পক্ষ থেকেও নেয়া হয়েছে গ্রাণ্ড রিসিভশনের উদ্যোগ।

Magura-Cricketer Shamima-002মাগুরা জেলা ক্রিকেট একাডেমির পরিচালক ও প্রশিক্ষক সাদ্দাম হোসেন গোর্কি জানান, বাংলাদেশ ক্রিকেটের বড় প্রাপ্তি এসেছে নারী দলের হাত ধরেই। আর সেই দলের খেলোয়াড় মাগুরার দুটি মেয়ে। যাদের জন্যে আমরা গর্বিত। সোমবার তাদের সংবর্ধনার বিষয় নিয়ে জেলা ক্রীড়া সংস্থা এবং ক্রিকেট একাডেমির মধ্যকার প্রাথমিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এ বিষয়ে মাগুরা জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব মোকবুল হোসেন বলেন, চলতি মাসে আবহাওয়া বেশ বৈরি আচরণ করছে। বিষয়টি মাথায় রেখেই সংবর্ধনার সময়টি নির্ধারণ করা হবে। তবে সেটি ঈদের আগে নয়। তবে সংবর্ধনা অনুষ্ঠানে সকল শ্রেণী পেশার মানুষ অংশ নেবে আশা করছি।

Magura-Cricketer Fahima-002মাগুরার শ্রীপুর উপজেলার কমলাপুর গ্রামের সলেমান শেখের মেয়ে শামিমা সুলতানা। বাবা-মায়ের ৫ সন্তানের মধ্যে সে দ্বিতীয়। খেলাধুলার পাশাপাশি পড়াশোনা করছেন ফরিদপুর রাজেন্দ্র কলেজে একাউন্টিং বিভাগে। অন্যদিকে ফাহিমা মাগুরা শহরের স্টেডিয়াম পাড়ার বাসিন্দা অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আলতাফ হোসেনের মেয়ে। গ্রামের বাড়ি সদর উপজেলা হাজিপুর ইউনিয়নের লক্ষ্মীকোল গ্রামে। তিনি কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে পড়াশোনা করছেন বলে তাদের পরিবারিক সূত্রে জানা গেছে।

মাগুরার কৃতি সন্তান নারী ক্রিকেট দলের অন্যতম খেলোয়াড় শামিমা সুলতানার চাচা মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মচারি মোহাম্মদ আলি জানান, শামিমা ক্রিকেট খেলছে অনেকদিন। অতিতে এটি আমাদের কাছে তেমন কোন বিষয় মনে হয়নি। কিন্তু এবার অন্যরকম মনে হচ্ছে। তার জন্যে গর্ববোধ করছি।

একই ধরণের অনুভূতি প্রকাশ করেছেন অন্য ক্রিকেটার ফাহিমার বাবা আলতাফ হোসেন। তিনি বলেন, আমি বরাবরেই মেয়েকে নিয়ে গর্বিত। সেই অনুভূতি মাগুরার অন্যদের মধ্যেও ছড়িয়ে পড়েছে জেনে ভাল লাগছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com