প্রথম পাতা » Featured » মাগুরায় কুটনিতিকদের সঙ্গে নিয়ে কৃষক আমজাদের সাড়ে ৫ কিমি পতাকা প্রদর্শন

মাগুরায় কুটনিতিকদের সঙ্গে নিয়ে কৃষক আমজাদের সাড়ে ৫ কিমি পতাকা প্রদর্শন

মাগুরায় কুটনিতিকদের সঙ্গে নিয়ে কৃষক আমজাদের সাড়ে ৫ কিমি পতাকা প্রদর্শন

মাগুরা প্রতিদিন ডটকম : রাশিয়া ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত চলছে ফুটবল উন্মাদনা। সেই উম্মাদনার অংশ হিসেবে জার্মান ফুটবলভক্ত মাগুরার সদর উপজেলার ঘোড়ামারা গ্রামের কৃষক আমজাদ হোসেন তৈরি করেছেন সাড়ে ৫ কিলোমিটার দৈর্ঘের জার্মান পতাকা।

আর এই খবরে মঙ্গলবার সকালে জার্মান দূতাবাসের দুই কর্মকর্তা ডিপলোম্যাট কারিন উইওজোরা এবং কালচারাল এণ্ড এডুকেশন অফিসার তামারা কবির মাগুরায় তার বাড়িতে পৌছান।

Magura-German Flag and Farmer Amzad-03এ সময় কৃষক আমজাদ হোসেন গ্রামের লোকজন এবং জার্মান অতিথিদের নিয়ে সকাল সাড়ে ১০টায় স্থানীয় নিশ্চিন্তপুর সরকার প্রাথমিক বিদ্যালয় মাঠে তার তৈরি দীর্ঘ পতাকাটি প্রদর্শন করেন।

জার্মান কুটনৈতিক আনুষ্ঠানিকভাবে কৃষক আমজাদকে জার্মান রাষ্ট্রদূতের প¶ থেকে শুভেচ্ছা বার্তা, জার্মান ফুটবল দলের জার্সি এবং বিভিন্ন উপঢৌকন দেন।

এ সময় মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, অ্যাড. হাসান সিরাজ সুজা এবং ঢাকাস্থ জার্মান ফ্যানস গ্রæপের সদস্যরা উপস্থিত ছিলেন।

কৃষক আমজাদ হোসেন এর আগে ২০১৪ সালের বিশ্বকাপের সময় তার আবাদি জমি বিক্রয় করে প্রায় সাড়ে ৩ কিলোমিটার পতাকা তৈরি করেন। এ সময় তত্কালিন জার্মান রাষ্ট্রদূত মাগুরায় পৌছে তাকে সংবর্ধিত করেন এবং জার্মান ফুটবল ফ্যান ক্লাবের সদস্যপদ প্রদান করেন।

জার্মান পতাকার আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত জার্মান দূতাবাসের ডিপলোম্যাট কারিন উইওজোরা বলেন, এই দেশের প্রত্যন্ত গ্রামে জার্মান ফুটবলের এমন একজন ভক্ত থাকায় আমরা আনন্দিত এবং গর্বিত।

অন্যদিকে কৃষক আমজাদ হোসেন তার গ্রামে জার্মান অতিথিদের পেয়ে নিজেকে গর্বিত বোধ করেন। তিনি বলেন, অতিতে দূরারোগ্য অসুখে অনেকদিন ভূগছিলাম। তখন জার্মানীর ওষুধ সেবনের পর আমি সুস্থ্যতা বোধ করি। যে কারণেই বিশ্বকাপ ফুটবলে সেই দেশের প্রতি আমার দূর্বলতা। আর সেই দূর্বলতার অংশ হিসেবেই আমি ফুটবল বিশ্বকাপের সময় হলেই নিজ অর্থ ব্যায়ে জার্মানীর পতাকা তৈরি করে থাকি। এবং সেটি চলবে যতদিন বেঁচে থাকি।

রাশিয়া বিশ্বকাপে জার্মান দল চ্যাম্পিয়ন হল মাগুরা স্টেডিয়ামে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হবে। সেই অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করতে জার্মান রাষ্ট্রদূতের উপস্থিতি আশা করে তিনি বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com